skip to content
Saturday, June 29, 2024

skip to content
HomeCurrent Newsরাজ্যের উদ্যোগে পুনরুজ্জীবিত শালিমার

রাজ্যের উদ্যোগে পুনরুজ্জীবিত শালিমার

Follow Us :

রাজ্য সরকারের উদ্যোগে এবার ঘুরে দাঁড়াতে চলেছে শালিমার শিপবিল্ডার্স কোম্পানি। রাজ্য সরকারের সহযোগিতায় ফের পুনরুজ্জীবিত হয়ে উঠবে এই কোম্পানি। এমনই আশা প্রকাশ করলেন রাজ্যের পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিম। উল্লেখ্য, হাওড়া শালিমার শিপ বিল্ডার্স দীর্ঘদিন ধরে রুগ্ন শিল্পে পরিণত হয়ে রয়েছে। কিন্তু এবার সেই অসুবিধা যাতে না হয় তাই রদবদল করা হল পরিকাঠামোয়। দায়িত্বভার দেওয়া হয়েছে রাজ্য পরিবহণ দফতরের সেক্রেটারি পদমর্যাদার তরুণ আইএএস অফিসার কাপুরকে। রাজ্য সরকারের পক্ষ থেকে এই সংস্থাকে পুনরুজ্জীবিত করে তোলার দায়িত্বভার দেওয়া হয় তাঁকে।

প্রসঙ্গত আগে শালিমার শিপ বিল্ডার্সের দায়িত্ব দেওয়া হত বয়স্ক অফিসারদের। সে কারণে নতুন চিন্তাভাবনার মাধ্যমে এই সংস্থাকে লাভজনক করে তুলতে প্রতিবন্ধকতার সৃষ্টি হত। আগামী দিনে রাজ্য সরকারের নিজস্ব ফেরি সার্ভিসের লঞ্চগুলির রক্ষণাবেক্ষণ, আধুনিকীকরণ, লাক্সারি লঞ্চ নির্মাণ, জয় রাইডের বোট নির্মাণের পাশাপাশি রিভার ট্রাফিক গার্ডকে পুনরুজ্জীবিত করে তোলার লক্ষ্যে প্রয়োজনীয় স্পিডবোট ও আধুনিক ভেসেল তৈরি করবে শালিমার শিপ বিল্ডার্স।
এই কাজের জন্য শালিমার শিপ বিল্ডার্সকে রিস্ট্রাকচারিং করার ক্ষেত্রে অর্থ সাহায্য করা হবে। ভবিষ্যতে আরও আধুনিক মানের নেভাল শিপ বা প্রমোদ তরী নির্মাণের জন্য ড্রাই ডকের ব্যবস্থা করা হবে বলেই জানান ফিরহাদ হাকিম।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular