ওয়েব ডেস্ক : প্রযুক্তিগত ত্রুটি। সেই কারণে শুক্রবার থেকে রাজধানী দিল্লিতে (Delhi) প্রায় ৩৬ ঘন্টা বন্ধ ছিল বিমান পরিষেবা (Air Service)। ৩০০-র বেশি উড়ানের সময় অনেকটা পিছিয়ে গিয়েছিল। যার ফলে ভোগান্তির শিকার হন যাত্রীরা। তবে এমনটা যে হতে পারে তা নিয়ে কেন্দ্রীয় সরকারকে সতর্ক করেছিল এয়ার ট্রাফিক কন্ট্রোলার্স (Air Traffic Control) গিল্ড। কিন্তু সরকারের তরফে কোনও ধরণের ব্যবস্থা নেওয়া হয়নি বলে অভিযোগ।
এয়ার ট্রাফিক কন্ট্রোলার্স গিল্ড (Air Traffic Control) জানিয়েছে, বিমানবন্দরের এয়ার নভিগেশন সিস্টেমের পর্যালোচনা এবং মান উন্নত করার জন্য এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়াকে জানানো হয়েছিল। এয়ার ট্রাফিক কন্ট্রোলের তরফেও বিমানবন্দরের প্রযুক্তিগত ত্রুটি বিষয়টিকেও জানানো হয়েছিল। কিন্তু তা সত্বেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি বলে অভিযোগ।
আরও খবর : ঝাড়খণ্ডের মাও ঘাঁটিতে উদ্ধার CRPF জওয়ানের দেহ, মৃত্যুর কারণ স্পষ্ট নয়
এয়ার ট্রাফিক কন্ট্রোলার্স গিল্ডের তরফে আরও জানানো হয়েছে, আহমেদামাদে এয়ার ইন্ডিয়া বিমানের দুর্ঘটনার পর, নিরাপত্তার কথা ভেবে বেশ কয়েকজন সাংসদকে চিঠি দেওয়া হয়েছিল। যেখানে বিভিন্ন সিস্টেমের পর্যালোচনা করার কথা বলা হয়েছিল। কিন্তু ব্যবস্থা নেওয়া হয়নি বলে অভিযোগ। সে কারণে দিল্লি বিমানবন্দরে পরিষেবা ভেঙে পড়েছিল।
প্রসঙ্গত, শুক্রবার থেকেই এই সমস্যা শুরু হয়েছিল। প্রযুক্তিগত সমস্যার কারণে বহু যাত্রী আটকে পড়েছিলেন। বিমান কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, অটোমেটিক মেসেজ সুইচিং সিস্টেমে সমস্যার কারণেই এই সমস্যা তৈরি করা হয়। ফলে অনেক পরে স্বাভাবিক হয় পরিষেবা।
দেখুন অন্য খবর :







