skip to content
Friday, July 5, 2024

skip to content
Homeকলকাতাবিশেষ নির্দেশিকা রাজ্য নির্বাচন কমিশনের, ভোটের আগে ১৪৪টি ওয়ার্ডেই দেওয়া হবে টিকা

বিশেষ নির্দেশিকা রাজ্য নির্বাচন কমিশনের, ভোটের আগে ১৪৪টি ওয়ার্ডেই দেওয়া হবে টিকা

Follow Us :

কলকাতা: সামনেই কলকাতা পুরসভার পুরভোট (Civic Elections in Kolkata)। ভোট প্রক্রিয়া চলাকালীন যাতে কোনওভাবেই সংক্রমণ না বাড়ে, তা নিশ্চিত করাই কমিশনের লক্ষ্য৷ এই পরিস্থিতিতে করোনার কথা মাথায় রেখে আসন্ন পুরভোটের ৭ দিন আগে থেকে নির্বাচন শেষ হওয়ার ৪৮ ঘণ্টা পর্যন্ত ১৪৪ টি ওয়ার্ডে ভ্যাক্সিনেশন ক্যাম্প আয়োজন করার নির্দেশিকা জারি করল রাজ্য নির্বাচন কমিশন।

বর্তমান করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে রাজ্য নির্বাচন কমিশন কলকাতা পুরসভার কাছে এই টিকা ক্যাম্পের আর্জি জানিয়েছিল। কলকাতা পুরসভার তরফ থেকে এই আর্জি মেনে নেওয়া হয়েছে। ফলে, পুরসভার আরবান প্রাইমারি হেলথ সেন্টারে আয়োজন করা হবে এই ভ্যাক্সিনেশন ক্যাম্পের।

এই নির্দেশিকা অনুযায়ী, ১৯ শে ডিসেম্বর পুরভোট। আর ভোটের ৭ দিন আগে থেকে ভোট শেষ হওয়ার ৪৮ ঘণ্টা পর্যন্ত আয়োজিত হওয়া এই ক্যাম্পে যারা টিকা পায়নি এখনও তাঁরা টিকা নিতে পারবে।

আরও পড়ুন – মে মাসের মধ্যে ৬-৮ দফায় পুরভোট, হাইকোর্টে হলফনামা কমিশনের

কলকাতা পুরসভা এই ক্যাম্প আয়োজনের জন্য জরুরি লোকবল দিয়েও সাহায্য করবে বলে জানা গিয়েছে।  কলকাতা পুরসভা ছাড়াও কলকাতা পুরসভার জেলা নির্বাচন অফিসার এবং দক্ষিণ ২৪ পরগনার ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট এই টিকাকরণ কেন্দ্র সংক্রান্ত সমস্ত জরুরী প্রচারের দায়িত্বে থাকবেন।

RELATED ARTICLES

Most Popular