Placeholder canvas

Placeholder canvas
Homeআন্তর্জাতিকBank scam: ভারতের জেলে খুন অথবা আত্মঘাতী হবেন, আতঙ্কে নীরব মোদী

Bank scam: ভারতের জেলে খুন অথবা আত্মঘাতী হবেন, আতঙ্কে নীরব মোদী

Follow Us :

হাজার হাজার কোটি টাকার ব্যাঙ্ক কেলেঙ্করিতে অভিযুক্ত নীরব মোদী নিজের মনোবিদকে জানিয়েছেন, ভারতে জেলে নিয়ে যাওয়া হলে হয় তিনি খুন হবেন, অথবা আত্মঘাতী হবেন। বিরোধীদের প্রবল আক্রমণের মুখে বেশ খানিকটা চাপে পড়েই নীরব মোদীকে দেশে ফেরানোর চেষ্টা করছে কেন্দ্রের বিজেপি সরকার। লন্ডনের জেলে বসে তা নিয়েই নিজের উদ্বেগের কথা জানালেন পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক কেলেঙ্কারিতে অভিযুক্ত নীরব মোদী। 
দেশে তেরো হাজার কোটি টাকার পিএনবি কেলেঙ্কারির মূল অভিযুক্ত নীরব আপাতত রয়েছেন লন্ডনের জেলে। তাঁকে দেশে আনার জন্য যে আইনি প্রক্রিয়া চলছে সেই মামলায় দেশের জন্য লড়ছে ক্রাউন প্রসিকিউশন সার্ভিস। ওই সংস্থার সঙ্গে যুক্ত মনোবিদরাও প্রয়োজন মনে করলে নীরবের সঙ্গে জেলে গিয়ে কথা বলেছেন। 
আপাতত ইংল্যান্ডের অন্যতম বড় জেল, লন্ডনের ওয়ান্ডসওয়ার্থে রয়েছেন নীরব। কেন্দ্রীয় সরকারের তরফে নীরবের মানসিক চিকিৎসার দায়িত্বে থাকা সিমা ফাজেল জানিয়েছেন, খানিকটা হলেও অবসাদে ভুগছেন ওই হিরে ব্যবসায়ী। তিনি জানিয়েছেন, আলোচনার সময় নীরব মোদীর বক্তব্য, আপাতত তিনি বই পড়ে, খাওয়াদাওয়া করে সময় কাটিয়ে দিচ্ছেন। বাড়ির লোকের সঙ্গে যোগাযোগ রাখছেন।   
আর মনোবিদ অ্যান্ড্র্রু ফরেস্টার লন্ডন হাইকোর্টকে জানিয়েছেন, মুম্বইয়ের আর্থার রোড জেলের ব্যাপারে আতঙ্ক যাচ্ছে না তেরো হাজার কোটি টাকা নয়ছয়ে অভিযুক্ত নীরবের। আপাতত ওই জেলের ১২ নম্বর ব্যারাক থেকে এমন সমস্ত জিনিসপত্র সরিয়ে নেওয়া হয়েছে যার সাহায্যে কেউ আত্মঘাতী হতে পারেন। কিন্তু তবুও নীরবের ধারণা, পরিস্থিতি যাই হোক, জেলেই মৃত্যু হবে তাঁর।
অ্যান্ড্রু আদালতকে জানিয়েছেন, নীরব যেন আতঙ্কের আবহে আছেন। তাঁর আশঙ্কা, মুম্বইয়ের জেলে তাঁকে খুন করে ঝুলিয়ে দেওয়া হবে কিংবা তিনি নিজেই জেলের মধ্যে আত্মঘাতী হবেন। অ্যান্ড্র্রু ফরেস্টারের দাবি, নীরব এতই অসুস্থ হয়ে পড়ছেন যে তাঁকে দু’বার হাসপাতালে পর্যন্ত ভর্তি করতে হয়েছে। চার বার তাঁর উপর বিশেষ ভাবে নজর রাখতে হয়েছে যাতে তিনি আত্মহত্যা করার চেষ্টা না করেন। নিজেকে নিয়ে নীরব চরম হতাশ হয়ে পড়েছেন বলেও আদালতকে জানিয়েছেন তাঁর মনোবিদ। 
ভারত সরকারের পক্ষে সিপিএসের হেলেন ম্যালকম কেসি পাল্টা আদালতকে জানান, ভারতের জেলে সর্বদা এক জন মনোবিদ উপস্থিত থাকবেন। নীরবকে যে সেলে রাখা হবে সেখানে তিনি থাকবেন আরও এক জনের সঙ্গে। তাঁর আইনজীবী রোজ দেখা করতে পারবেন। সপ্তাহে এক দিন পরিবারের লোকেদের সঙ্গেও দেখা করার ব্যবস্থা রাখা হবে। সিপিএসের মনোবিদ আদালতে দাবি করেছেন, নীরব এই মুহূর্তে সামান্য হতাশায় ভুগছেন। কারণ ভারতের জেল সম্পর্কে তাঁর ঠিক ধারণা নেই। নিজে মুম্বইয়ের জেলে থাকলে এব্যাপারে তাঁর ভয় ভাঙবে।

RELATED ARTICLES

Most Popular

Video thumbnail
Jyotipriya Mallick | হাড়-মাংস-কিডনি-লিভার, জামিনে বালুর হাতিয়ার
00:00
Video thumbnail
Lok Sabha Elections 2024 | বাংলার ৭টি লোকসভা কেন্দ্রে ভোট, কড়া নিরাপত্তায় মোড়া প্রতিটি DCRC
06:25
Video thumbnail
Stadium Bulletin | ভারতীয় কোচ হওয়ার প্রস্তাব পাননি গৌতম গম্ভীর
11:54:56
Video thumbnail
Abhijit Ganguly | মমতাকে বেলাগাম আক্রমণ, অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে কমিশনে নালিশ তৃণমূলের
11:54:56
Video thumbnail
আমার শহর (Amar Sahar ) | সৌগত রায়ের প্রচারে চন্দ্রিমা, সারলেন 'ডোর টু ডোর' প্রচার
02:14
Video thumbnail
Panihati News | পানিহাটিতে জমি প্রতারণা চক্রের পর্দাফাঁস, দলিল নকল করে জমি বিক্রির অভিযোগ
03:15
Video thumbnail
Kakdwip News | ফের শাসক দলের বিরুদ্ধে দাদাগিরির অভিযোগ, জমি দখল করে টোটো স্ট্যান্ড করার চেষ্টা
02:27
Video thumbnail
Lok Sabha elections 2024 | আজ বঙ্গে ভোটের প্রচারে মোদির জনসভা ৩ কেন্দ্রে
05:21
Video thumbnail
আমার শহর (Amar Sahar ) | জয়গাঁর খোকলাবস্তিতে জলকষ্ট, পাইপ বসানোর পরেও নেই জল সরবরাহ
02:15
Video thumbnail
Good Morning Kolkata | দেখে নিন আজ সকালের গুরুত্বপূর্ণ খবরগুলি
13:40