Placeholder canvas

Placeholder canvas
HomeকলকাতাDurga Puja 2022: অসুর রূপে গান্ধী, বিতর্কে দক্ষিণ কলকাতার রুবি পার্ক

Durga Puja 2022: অসুর রূপে গান্ধী, বিতর্কে দক্ষিণ কলকাতার রুবি পার্ক

Follow Us :

কলকাতা: দুর্গা পুজোর আনন্দের মাঝেই বিতর্ক। দুর্গার হাতে বধ হচ্ছেন মহিষাসুর নয়, মহাত্মা গান্ধী (Mahatma Gandhi)। দক্ষিণ কলকাতার এক পুজো মণ্ডপে মহিষাসুর রূপে মহাত্মা গান্ধীকে দেখানোর অভিযোগে নিন্দার ঝড় সর্বত্র। দক্ষিণ কলকাতার রুবি পার্ক এলাকায় এই পুজোটির আয়োজন অখিল ভারত হিন্দু মহাসভা। তাদের মণ্ডপে দেবী দুর্গার যে মূর্তিটির পুজো করা হচ্ছে, সেখানেই মহিষাসুর রূপে রাখা হয়েছে মহাত্মা গান্ধীকে। দেবী দুর্গার হাতে তাঁকে বধ হতে দেখা গিয়েছে এই পুজোর প্রতিমায়।

গতকাল অর্থাৎ রবিবার সপ্তমীর দিন এই বিতর্কিত ছবি ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায় (Social Media)। ছবিতে দেখা যাচ্ছে, দেবী দুর্গার হাতে বধ হচ্ছে মহিষাসুর। কিন্তু সেই মহিষাসুরের রূপ যেন একদম মহাত্মা গান্ধীর অনুকরণে। চোখে রয়েছে গান্ধীজির প্রতীকী চশমা। এমনকী হাতে রয়েছে লাঠিও। এই ঘটনায় নিন্দার ঝড় উঠেছে রাজনৈতিক মহলে। রাজনৈতিক মহলের দাবি দুর্গা পুজোয় নিম্নরুচির রাজনীতি শুরু হয়েছে। 

আরও পড়ুন:Weather Update: অষ্টমীতেও কি বৃষ্টি? কেমন থাকবে আবহাওয়া, জানুন

তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ কড়া ভাষায় নিন্দা করে বলেন, এই ঘটনার তীব্র নিন্দা করছি। গান্ধীজিকে নিয়ে অবমাননা কোনওভাবে বরদাস্ত করা যায় না। এটা দেশের প্রতিটি নাগরিকের জন্য অপমান। এমন অপমান নিয়ে বিজেপি কী বলবে? 

এই বিতর্কের মাঝেই নড়েচড়ে বসেন পুজো উদ্যোক্তারা। দ্রুত বদলানো হয় মহিষাসুরের চেহারা। গোঁফ, মাথার চুল পরিয়ে অসুরের চেহারায় আনা হয় ওই মূর্তিকে। খুলে নেওয়া হয় চশমাও। এ বিষয় বিজেপির রাজ‌্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, এমন ঘটনা অত্যন্ত খারাপ বিষয়।

টুইটারে কলকাতা পুলিশেরও দৃষ্টি আকর্ষণ করা হয়েছে এই বিষয়ে।

RELATED ARTICLES

Most Popular