নয়াদিল্লি: রেলের খাবারে ওমলেট (Omelette) কোনও নতুন খবর নয়, তবে সেই ওমলেটের সঙ্গে না চাইতে যা দেওয়া হয়েছে, তা নিঃসন্দেহে চমকে দেওয়ার মতো ঘটনা। যোগেশ মোরে (Yogesh More) নামে এক রেলযাত্রী তাঁর আড়াই বছরের মেয়ের জন্য ওমলেট কেনেন রেলের ক্যান্টিন থেকে সার্ভ করা খাবারের মেন্যু থেকে। ওমলেটের বাক্স খুলেই চমকে যান ওই রেলযাত্রী (Rail Passenger)। ওমলেটের মধ্যে রয়েছে আস্ত একটা আরশোলা (Cockroach)। যা ডিমের সঙ্গেই ভেজে ফেলা হয়েছে আর তা বাক্সবন্দি করে যাত্রীকে সার্ভ করে দেওয়া হয়েছে। এই ঘটনার রীতিমতো ক্ষুব্ধ ওই রেল যাত্রী। সঙ্গে সঙ্গে তিনি ছবি সহ টুইট (Tweet) করে রেলকে অভিযোগ জানিয়েছেন।
আরও পড়ুন: Delhi Incident: শিশুসন্তানকে তিনতলা থেকে ছুঁড়ে ফেলে বেপরোয়া ঝাঁপ মত্ত বাবার
ঘটনাটি ঘটেছে গত শুক্রবার (১৬ ডিসেম্বর) দিল্লিতে। যে সময় ওই রেলযাত্রী ওমলেট কেনেন ট্রেনে (Train), দিল্লি থেকে ট্রেন ধরেছিলেন তিনি। রেল কর্তৃপক্ষের এরকম গাফিলতিতে (Negligency) প্রচণ্ড ক্ষুব্ধ হয়েছেন যোগেশ মোরে। টুইটে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয় (PMO), রেলমন্ত্রী পীযূষ গোয়েল (Rail Minister Piyush Goyal), রেলমন্ত্রীর কার্যালয় এবং রেলমন্ত্রককে (Rail Ministry) ট্যাগ করেছেন। তিনি লিখেছেন –
“১৬ ডিসেম্বর ২০২২। আমরা দিল্লি থেকে যাত্রা করেছি ২২২২২-এ। সকালবেলা বাচ্চার জন্য আমরা অতিরিক্ত ওমলেট অর্ডার করি। ছবিতেই দেখে নিন কী পেয়েছি আমরা! একটা আরশোলা? আমার মেয়ের বয়স আড়াই বছর। ওর যদি কিছু হয়ে যেত কে দায়িত্ব নিত?”
16dec2022,We travel from Delhi by (22222). In morning, we ordered extra omlate for baby. See attach photo of what we found! a cockroach? My daughter 2.5 years old if something happened so who will take the responsibilities @PMOIndia @PiyushGoyal @PiyushGoyalOffc @RailMinIndia pic.twitter.com/X6Ac6gNAEi
— Yogesh More – designer (@the_yogeshmore) December 17, 2022
যাত্রীর তরফে টুইটারে অভিযোগ (Complaint) পাওয়ার পর তৎপরতার সঙ্গে জবাব দিয়েছে রেল কর্তৃপক্ষ। অসুবিধা হওয়ার জন্য ক্ষমা চেয়ে নিয়ে ওই যাত্রীকে তাঁর পিএনআর নম্বর (PNR Number) এবং ফোন নম্বর (Phone Number) চাওয়া হয়েছে।
Inconvenience regretted. Sir, kindly share PNR no and mobile no in Direct Message (DM)
-IRCTC Official https://t.co/utEzIqAAkm
— RailwaySeva (@RailwaySeva) December 17, 2022
উল্লেখ্য, এটাই প্রথম নয়, এর আগে এরকম ঘটনা ঘটেছে। ২০১৬ সালে শতাব্দী এক্সপ্রেসে (Shatabdi Express) সওয়ার একযাত্রী ব্রেকফাস্টে আরশোলা (Cockroach in Breakfast) পাওয়ার অভিযোগ জানিয়েছিলেন।