skip to content
Wednesday, July 3, 2024

skip to content
HomeখেলাWTC Final 2023 | ভারতের চাই আর ২৮০, শেষ দিনে কে হবেন...

WTC Final 2023 | ভারতের চাই আর ২৮০, শেষ দিনে কে হবেন ভারতের ঋষভ পন্থ? 

Follow Us :

লন্ডন: রূপকথা হবে কি? মঞ্চ কিন্তু তৈরি। পঞ্চম দিনে ৯৭ ওভারে জিততে চাই ২৮০ রান। আইপিএল (IPL) খেলা ভারতীয় ব্যাটারদের কাছে এই সমীকরণ তো জলভাত। ক্রিজে রয়েছেন বিরাট কোহলি (Virat Kohli) এবং প্রথম ইনিংসে বড় রান করা অজিঙ্ক্য রাহানে (Ajinkya Rahane)। ভারত ১৬৪ রানে ৩ উইকেট। সমীকরণ সহজ, রবিবার অস্ট্রেলিয়ার (Australia) চাই আর সাতটা উইকেট এদিকে ভারতের দরকার ২৮০ রান। 

আর পাঁচটা টেস্ট ম্যাচ হলে অস্ট্রেলিয়াই ফেভারিট হত। কিন্তু এটা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। প্যাট কামিন্সরাও (Pat Cummins) বেশ চাপে আছেন। হেরে যাওয়ার ভয় রয়েছে তাঁরও। না হলে এত দেরি করে ডিক্লেয়ার করতেন না। সম্ভবত সামান্যতম ঝুঁকিও নিতে চাইছেন না কামিন্স। সম্ভবত ৪০০ রানের লিড নিতে চেয়েছেন। তবে যা-ই করতে চান, ভারত আবারও দ্রুত অল আউট হয়ে যাবে এমন ভেবে রাখলে ভুল করবেন। প্রথম দিনের সকালে যে পিচ দেখে সবুজ, প্রাণবন্ত মনে হয়েছিল, সেই পিচ কিন্তু এখন যথেষ্ট ব্যাটিং সহায়ক। একমাত্র অসমান বাউন্সই ব্যাটারদের চিন্তায় রেখেছে। চতুর্থ দিন হলেও বিরাট কিছু বল ঘুরছে না। নাথান লিয়ঁকে খেলতে আশা করি সমস্যা হবে না বিরাট কোহলিদের।  

আরও পড়ুন: WTC Final Day 4 | শুভমানের বিতর্কিত আউটেও ব্যর্থতার দাগ শুকোচ্ছে না 

এদিন শুভমান গিলের আউট নিয়ে যথেষ্ট বিতর্কের সৃষ্টি হয়েছে। তবে ক্রিকেটের নিয়মানুযায়ী ওটা আউট। ক্যামেরন গ্রিনের বাঁ হাতের আঙুল বলের নীচে চলে এসেছিল। তবে একটা আম্পায়ারিং সিদ্ধান্ত টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের নির্ণায়ক হয়ে দাঁড়াবে এমন নয়। তিন দিন, চার দিনে শেষ হয়ে যাওয়া টেস্ট ম্যাচের যুগে এই ফাইনাল পঞ্চম দিনে গড়িয়েছে। এখনও জেতার সম্ভাবনা দুই পক্ষেরই। সব অর্থেই এটা ফাইনাল। মহাকাব্যিক যবনিকা পতনের দিকেই এগোচ্ছে খেলার গতিপ্রকৃতি। 

কাল যদি অস্ট্রেলিয়া তেড়েফুঁড়ে ওঠে, বাকি সাত উইকেট নিয়ে ম্যাচ জিতে নেয়, তবে এই ম্যাচ তাদের ইতিহাসে চিরস্মরণীয় হয়ে থাকবে। আর ভারত যদি আর ২৮০ রান করে ফেলে তাহলে তো কথাই নেই। আফশোস একটাই, এই দলে একটা ঋষভ পন্থ (Rishabh Pant) নেই। তিনি থাকলে আজ লিখে দেওয়া যেত, ভারত জিতছে। জলদি সুস্থ হয়ে উঠুন ঋষভ।                                                                                  

RELATED ARTICLES

Most Popular