Placeholder canvas

Placeholder canvas
HomeদেশModi-Mamata Deal | দিদি-মোদির ডিল, তাই রাহুলকে মমতার অপমান প্রধানমন্ত্রীর নির্দেশেই, দাবি...

Modi-Mamata Deal | দিদি-মোদির ডিল, তাই রাহুলকে মমতার অপমান প্রধানমন্ত্রীর নির্দেশেই, দাবি অধীরের 

Follow Us :

মুর্শিদাবাদ: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Prime Minister Narendra Modi) নির্দেশেই তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) রাহুল গান্ধীকে (Rahul Gandhi) আক্রমণ করতে নেমেছেন বলে সোমবার অভিযোগ করলেন অধীর চৌধুরী (Adhir Choudhury)। প্রদেশ কংগ্রেস সভাপতি (PCC President) এবং লোকসভার কংগ্রেস দলনেতা অধীর বলেন, ইডি, সিবিআইয়ের (ED-CBI) হাত থেকে বাঁচার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে ‘ডিল’ করেছেন। 

রবিবার মুর্শিদাবাদ জেলার নেতাদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক (Virtual Meeting) করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই তিনি বলেন, কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে নেতা করার জন্যই বিজেপি কৌশলে সংসদ অচল করে রেখেছে। রাহুল গান্ধী হলেন মোদির সব চেয়ে বড়…। মমতার ওই মন্তব্যের পরই রবিবার বহরমপুরে বসে অধীর তোপ দাগেন মমতাকে। তিনি বলেন, দিদির যতটা মুখোশ ছিল, তাও খুলে ফেলেছেন তিনি। মোদিকে খুশি করতেই দিদি রাহুলকে আক্রমণ করছেন। সোমবার এক ধাপ এগিয়ে কংগ্রেস নেতার অভিযোগ, মোদির নির্দেশেই মমতা রাহুল গান্ধীকে আক্রমণ করার জন্য উঠেপড়ে লেগেছেন। 

আরও পড়ুন: Supreme Court On OROP | এক পদ, এক পেনশন মামলায় বকেয়া মেটানোর নির্দেশ সুপ্রিম কোর্টের 

মুর্শিদাবাদের সাগরদিঘি বিধানসভা উপনির্বাচনে বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী বায়রন বিশ্বাসের কাছে হেরে গিয়েছেন তৃণমূল প্রার্থী দেবাশিস বন্দ্যোপাধ্যায়। তৃণমূলনেত্রীর অভিযোগ, সাগরদিঘিতে অনৈতিক কাজ হয়েছে। টাকার খেলা হয়েছে। সিপিএম, কংগ্রেস, বিজেপি সব এক হয়ে গিয়েছে। শনিবার কালীঘাটে দলীয় বৈঠকে নেত্রী মুর্শিদাবাদের দুই তৃণমূল সাংসদ খলিলুর রহমান এবং আবু তাহেরকে তোপ দাগেন। দলীয় সূত্রের খবর, নেত্রী আরও অভিযোগ করেন, কেউ কেউ কংগ্রেসের সঙ্গে যোগাযোগ রাখছেন। বিভিন্ন সংবাদমাধ্যমে সেই খবর প্রচারিত হয়। তারপরেই নেত্রী রবিবার মুর্শিদাবাদ জেলার নেতাদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকের সিদ্ধান্ত নেন। ওই বৈঠকে নেত্রী দাবি করেন, শনিবার কালীঘাটের বৈঠকে সাগরদিঘি নিয়ে কাউকে কিছু বলা হয়নি। এক শ্রেণির মিডিয়া উদ্দেশ্যপ্রণোদিতভাবে খবর করছে। মিডিয়ার মধ্যে কেউ বিজেপির পে রোলে, কেউ সিপিএমের, কেউ কংগ্রেসের পে রোলে রয়েছেন। ভবিষ্যতে এরকম খবর হলে তাদের বিরুদ্ধে এফআইআর করারও নির্দেশ দেন মমতা। ওই ভার্চুয়াল বৈঠকের শুরুতেই খলিলুর বলেন, দিদি, সংবাদমাধ্যমে যা প্রচার হচ্ছে, তাতে আমাদের যত না ক্ষতি হচ্ছে, তার থেকে বেশি ক্ষতি হচ্ছে দলের। তারপরই নেত্রী জেলার নেতাদের আশ্বস্ত করেন, শনিবারের বৈঠকে এই সব কথা বলাই হয়নি। 

আরও পড়ুন: Anubrata Mandal | মণীশের জেল হেফাজতের নির্দেশ, ঠিকানা কি তিহার জেল? 

সাগরদিঘির ফল প্রকাশের পরেই তৃণমূলনেত্রী জানিয়ে দেন, আগামিদিনে তৃণমূল একাই লড়াই করবে। শনিবারের বৈঠকেও একই কথা জানিয়ে দেওয়া হয়। রবিবারই কলকাতায় সমাজবাদী পার্টির জাতীয় কর্মসমিতির বৈঠক শেষ হয়েছে। পরে সাংবাদিক বৈঠকে দলের সভাপতি অখিলেশ যাদব কংগ্রেসকে ছাড়াই লোকসভা ভোটে আঞ্চলিক দলগুলি একসঙ্গে চলবে বলে জানান। তিনিও কংগ্রেসকে একহাত নেন। শুক্রবার মমতার সঙ্গে একান্তে বৈঠক করেন অখিলেশ। সেখানেও কংগ্রেসকে বাইরে রেখে বিজেপির বিরুদ্ধে লড়াই করার কথা ওঠে। 

রবিবার ভার্চুয়াল বৈঠকে মমতা অভিযোগ করেন, রাহুল গান্ধীকে নেতা বানানোর জন্যই বিজেপি সংসদ অচল করে রেখেছে দিনের পর দিন। কারণ রাহুলের মুখ থাকায় মোদিকে কেউ খারাপ বলতে পারবে না। রাহুল হচ্ছেন মোদির সব চেয়ে….। আর কিছু বললাম না। সেদিনই বহরমপুরে বসে অধীর দাবি করেছিলেন, সাগরদিঘি থেকেই আমরা মুর্শিদাবাদ থেকে তৃণমূলকে সরানোর চ্যালেঞ্জ নিলাম। শনিবার এবং রবিবার মুর্শিদাবাদে তৃণমূল থেকে হাজার খানেক নেতা-কর্মী কংগ্রেসে যোগ দেন অধীরের হাত ধরে। সোমবার সরাসরিই অধীর মোদি এবং মমতার মধ্যে ডিলের অভিযোগ করেন। রাজনৈতিক মহল মনে করছে, সাগরদিঘির উপনির্বাচন ঘিরে তৃণমূল এবং কংগ্রেসের সম্পর্কে যে চিড় ধরেছে, তা লোকসভা ভোটের আগে মেরামত হওয়া খুব মুশকিল। যদিও এই দুই দলের সম্পর্ক সাগরদিঘির ভোটের অনেক আগে থেকেই বেশ তিক্ত ছিল।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments