Placeholder canvas

Placeholder canvas
HomeদেশAnubrata Mandal | মনীশের জেল হেফাজতের নির্দেশ, ঠিকানা কি তিহার জেল?

Anubrata Mandal | মনীশের জেল হেফাজতের নির্দেশ, ঠিকানা কি তিহার জেল?

Follow Us :

নয়াদিল্লি: গরু পাচার-কাণ্ডে আরও তৎপর ইডি (ED)। মলয় পিট, সিদ্ধার্থ মণ্ডল, সঞ্জীব মজুমদার, সুকন্যা মণ্ডলের পাশাপাশি দিল্লিতে ইডির সদর দফতরে তলব করা হল অনুব্রত ঘনিষ্ঠ আরও এক তৃণমুল নেতা (TMC Leader) তাপস মণ্ডলকে (Tapash Mandal)। অনুব্রতর (Anubrata Mandal) হিসাবরক্ষক মনীশ কোঠারিকে এদিন আদালতে তোলা হয় ইডির হেফাজত শেষে। আদালত তাঁকে ১৪ দিন জেল হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে। সোমবার থেকে মনীশের ঠিকানা হতে চলেছে তিহার জেল।

এদিকে তৃণমুলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের ইডি হেফাজতের মেয়াদ সোমবারই শেষ হয়ে যাচ্ছে। মঙ্গলবার তাঁকে ফের দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতে তোলা হবে।  

আরও পড়ুন: TMC Innerclash at Nanur: পঞ্চায়েত ভোটের আগে নানুরে তৃণমূলের গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে 

তাপস মণ্ডল বোলপুর  পুরসভার ৫ নম্বর ওয়ার্ডের তৃণমুল নেতা।স্থানীয় সূত্রের খবর, তাপসও কেষ্টর খুবই ঘনিষ্ঠ।তাঁর নিচুপট্টির বাড়িতে অবাধ গতিবিধি ছিল তাপসের। ইডির ধারণা, তাপসকে জিজ্ঞাসাবাদ করে অনুব্রত সম্পর্কে আরও অনেক তথ্য মিলবে।

গরু পাচার-কাণ্ডে গত ১৪ মার্চ ইডি গ্রেফতার করে অনুব্রতর হিসাবরক্ষক মণীশ কোঠারিকে। ইডির দাবি, মনীশের বেশ কিছু সংস্থার মালিকানা অনুব্রত চাপ দিয়ে মেয়ে সুকন্যার নামে লিখিয়ে নিয়েছেন। জেরায় মনীশ ইডির অফিসারদের এমনটাই জানিয়েছেন। সুকন্যাকে জিজ্ঞাসাবাদের ক্ষেত্রে মনীশের এই বয়ান তাঁদের কাছে গুরুত্বপূর্ণ হাতিয়ার হয়ে দাঁড়াবে বলে মনে করছেন ইডির আধিকারিকরা। 

এদিকে  গত ১৫  মার্চ  দিল্লিতে ইডির সদর দফতরে তলব করা হয়েছিল অনুব্রতর মেয়ে সুকন্যা মণ্ডলকেও। কিন্তু সেদিন ইডি  দফতরে না গিয়ে আইনজীবী মারফৎ চিঠি পাঠান অনুব্রত কন্যা। এর পরই সোমবার ফের তাঁকে তলব করা হয়। সূত্রের খবর,  এদিনও তিনি দিল্লি  যাত্রা এড়িয়ে গিয়েছেন। 

উল্লেখ্য, সুকন্যা ছাড়াও এই মামলায় তাঁর গাড়ির চালক তুফান মির্ধাকে তলব করেছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। ডেকে পাঠানো হয়েছে তৃণমূল নেতা কৃপাময় ঘোষকে। অনুব্রতর কাছের লোক বলে পরিচিত বিজয় রজত নামে এক যুবককেও ইতিমধ্যেই ইডি দিল্লিতে এক দফা জিজ্ঞাসাবাদ করেছে।  

RELATED ARTICLES

Most Popular