skip to content
Sunday, June 16, 2024

skip to content
HomeখেলাBorder-Gavaskar Trophy: ইন্দোরের পিচে ভারতের ব্যাটিং বিপর্যয়ের পর খোঁজ নেই পিচ কিউরেটরের! 

Border-Gavaskar Trophy: ইন্দোরের পিচে ভারতের ব্যাটিং বিপর্যয়ের পর খোঁজ নেই পিচ কিউরেটরের! 

Follow Us :

ইন্দোর: নাগপুরের (Nagpur) পিচ ছিল র‍্যাঙ্ক টার্নার। তা সত্ত্বেও প্রথমে ব্যাট করে ১৭৭ রান তোলে অস্ট্রেলিয়া (Australia)। জবাবে ভারত করে ৪০০। তৃতীয় ইনিংসে অবশ্য রবিচন্দ্রন অশ্বিনের (Ravichandran Ashwin) ঘূর্ণিতে ৯১ রানে ঘায়েল হয়ে যায় অজিরা। কিন্তু ততক্ষণে ম্যাচের দুই দিন পেরিয়ে গিয়েছে। ভারতের মাটিতে তৃতীয় দিনে বল বাঁই বাঁই করে ঘুরবে তাতে আর আশ্চর্য কী। কিন্তু ইন্দোরে (Indore) এটা কী হল? 

প্রথম দিনের প্রথম সেশন থেকেই বল ঘুরছে, লাফাচ্ছে, নিচু হচ্ছে। অস্ট্রেলিয়া নয়, খোদ ভারতই অল আউট ১০৯ রানে। স্পিনারদের বল স্রেফ খেলা যাচ্ছে না। ভারতের বিপর্যয়ের পরে স্বভাবতই খোঁজ পড়েছিল হোলকার স্টেডিয়ামের পিচ কিউরেটর সামান্দার সিং চৌহানের (Samandar Singh Chouhan)। কিন্তু তিনি নিখোঁজ, এমনকী সাংবাদিকদের ফোন কলেরও জবাব দিচ্ছেন না। 

আরও পড়ুন: Border-Gavaskar Trophy: দিনের শেষে ৪৭ রানে এগিয়ে অস্ট্রেলিয়া, সব নজর কাল প্রথম সেশনে  

হোলকার স্টেডিয়ামে (Holkar Stadium) টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রোহিত শর্মা (Rohit Sharma)। এই মাঠের ইতিহাস বলে, পিচ ব্যাটারদের স্বর্গ। বিরাট কোহলি (Virat Kohli), মায়াঙ্ক আগরওয়াল এ মাঠে দ্বিশতরান করেছেন। ১৮৮ রান করেছিলেন অজিঙ্ক্য রাহানে। কিন্তু, আজ সেই পিচ স্বর্গ থেকে মর্ত্যে নামলেও হত, একেবারে নরকে গিয়ে ঠেকেছে। অজি স্পিনারদের দাপটে ১০৯ রানে বান্ডিল ভারত। স্পিনাররা ভালো বল করেছেন ঠিকই। কিন্তু প্রথম দিনের পিচেই বল ঘুরছে, লাফাচ্ছে, নিচু হচ্ছে। বোলার নিজেও জানেন না, তাঁর কোন বলটা কেমন আচরণ করবে। ম্যাচ আড়াই দিনেই শেষ হয়ে যাওয়ার প্রবল সম্ভাবনা।

এর মধ্যেই হোলকার স্টেডিয়ামের দর্শক বিসিসিআইয়ের (BCCI) উদ্দেশে প্রশ্ন তুলেছে। পোস্টার লিখে বার্তা দেওয়া হয়েছে, চতুর্থ ও পঞ্চম দিনের টিকিট বিক্রি বন্ধ করো। দর্শকদের এই উষ্মা স্বাভাবিক। এই ম্যাচ শুরু হয়েছে বুধবার সুতরাং শনি ও রবিবার চতুর্থ এবং পঞ্চম দিন পড়বে। চাকরিজীবীরা অনেকেই হয়তো ওই দু’ দিনের টিকিট কিনে রেখেছিলেন। কিন্তু মনে হচ্ছে সেই টাকা জলে গেল। 

RELATED ARTICLES

Most Popular