skip to content
Sunday, June 16, 2024

skip to content
HomeখেলাBorder-Gavaskar Trophy: দিনের শেষে ৪৭ রানে এগিয়ে অস্ট্রেলিয়া, সব নজর কাল প্রথম...

Border-Gavaskar Trophy: দিনের শেষে ৪৭ রানে এগিয়ে অস্ট্রেলিয়া, সব নজর কাল প্রথম সেশনে 

Follow Us :

ইন্দোর: ইন্দোর (Indore) টেস্টের প্রথম দিনের শেষে এগিয়ে অস্ট্রেলিয়া (Australia)। ভারতের ১০৯ রানের জবাবে অস্ট্রেলিয়া চার উইকেটে ১৫৬ রান। স্টিভ স্মিথরা (Steve Smith) এখনই এগিয়ে ৪৭ রানে। কাল সকালে আরও ১০০ রান করে দিতে পারলে ম্যাচে ফেরা কঠিন হয়ে যাবে ভারতের। প্রথম দিনেই পিচ যা খেল দেখাল তাতে খেলা যত এগোবে তত ব্যাটারদের জীবন দুর্বিষহ হয়ে উঠবে বলে মনে হচ্ছে। 

আরও চাপে থাকতে পারত ভারত। ১২ রানে প্রথম উইকেট পড়ার পর অস্ট্রেলিয়ার দ্বিতীয় উইকেট পড়ে ১০৮ রানে। দুর্দান্ত পার্টনারশিপ গড়েন উসমান খোয়াজা (Usman Khawaja) এবং মার্নাস লাবুশেন (Marnus Labuschagne)। লাবুশেন অল্প রানে আউট হয়েছিলেন কিন্তু জাদেজার সেই ডেলিভারি ছিল অবৈধ। জীবন পেয়ে অনেকটা টানলেন লাবুশেন। হাফ সেঞ্চুরি করলেন খোয়াজা। দিনের শেষে স্টিভ স্মিথ সহ চারজনকে প্যাভিলিয়নে ফেরালেন একা রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। ২৪ ওভার বল করে ৬৩ রানে চার উইকেট নিয়েছেন তিনি। 

আরও পড়ুন: Border-Gavaskar Trophy: বাদ পড়ে কি মনমরা রাহুল? সকালে অনুশীলনেই ছিলেন না!   

যে পিচে ভারতের ব্যাটাররা বলের হদিশ পেলেন না সেখানে অজিরা খেলল কী করে? প্রথমত, লাবুশেনরা অনেক বেশি ধৈর্য দেখিয়েছেন। দ্বিতীয়ত, অজি স্পিনাররা নাগাড়ে নিয়ন্ত্রিত বোলিং করেছিলেন। সেখানে অশ্বিন-জাদেজা তিনটে ভালো বলের পরেই একটা লুজ ডেলিভারি দিয়ে ফেললেন। ফলে স্ট্রাইক রোটেট করতে অসুবিধা হয়নি অস্ট্রেলিয়ার। তৃতীয়ত পিচ সম্ভবত কিছুটা মন্থর হয়ে পড়েছে।

লাঞ্চেই ৮৪ রানে সাত উইকেট হারিয়েছিল ভারত। তবু আশা ছিল, কারণ ক্রিজে ছিলেন অক্ষর প্যাটেল (Axar Patel) এবং রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। প্রথম জন এই সিরিজের সর্বোচ্চ রান সংগ্রাহক। অশ্বিনও ব্যাট হাতে উদ্ধার করেছেন দলকে। কিন্তু ইন্দোরের পিচে পারলেন না তিনি। অক্ষর শেষ পর্যন্ত নট আউট ছিলেন, কিন্তু ভারত অল আউট হয়ে গেল ১০৯ রানে। অস্ট্রেলিয়ার হয়ে পাঁচ উইকেট নিলেন ম্যাথিউ কুনেমান (Mathew Kuhnemann)।       

RELATED ARTICLES

Most Popular