skip to content
Thursday, July 4, 2024

skip to content
HomeScrollরোমহর্ষক ম্যাচ জিতে বিশ্ব চ্যাম্পিয়ন ভারত!
India vs South Africa

রোমহর্ষক ম্যাচ জিতে বিশ্ব চ্যাম্পিয়ন ভারত!

Follow Us :

বার্বাডোজ: বিশ্বজয়ী ভারত। রোমহর্ষক ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারাল ভারত। ম্যাচ উইনিং স্পেল বুমরা-হার্দিক-আরশদীপ সিং-এর। তবে ম্যাচের টার্নি পয়েন্ট শেষ ওভারে সূর্যকুমার যাদবের বাউন্ডারি লাইনের সামনে নেওয়া ডেভিড মিলারের অবিশ্বাস্য ক্যাচ! একইসঙ্গে বিরাট কোহলি ঘোষণা করলেন এটাই তাঁর শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ।

এর আগে প্রায় একহাতে ভারতের বিশ্বকাপ জয়ের স্বপ্ন শেষ করে দিচ্ছিলেন হেনরি ক্লাসেন। যদিও ১৭৭ রান তাড়া করতে নেমে শুরুটা খুব একটা ভালো হয়নি দক্ষিণ আফ্রিকার। কিন্তু ঠিক সময়ে হাল ধরেন কুইন্টন ডি কক এবং হেনরি ক্লাসেন। ২৭ বলে ৫২ রানের ইনিংস খেলে হার্দিক পান্ডিয়ার বলে আউট হন ক্লাসেন। ডি কক করেন ৩৯ রান। স্টাবস করেন ৩১ রান।

প্রথমে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকার সামনে বড় টার্গেট দেয় ভারত। নির্ধারিত ২০ ওভারে ১৭৬ রান তোলে ভারত। এদিন টসে জিতে প্রথমে ব্যাটিং নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। তবে ব্যাট হাতে ফ্লপ ক্যাপটেন রোহিত। তিনি আউট হতেই ফিরে যান ঋষভ পন্থও। এরপর ব্যর্থ সূর্যকুমার যাদবও। সূর্যকুমার আউট হতেই হাল ধরে অক্ষর-কোহলি জুটি। অনবদ্য ব্যাটিং করেন অক্ষর প্যাটেল। ৩১ বলে ৪৭ রানের ইনিংস খেলেন তিনি। মারলেন একটি চার এবং ৪টি ছয়। অন্যপ্রান্ত থেকে ধরে খেলেন বিরাট কোহলি। ৫৯ বলে ৭৬ রানের ইনিংস খেলেন বিরাট। ৬টি বাউন্ডারি এবং ২টি ওভারবাউন্ডারিতে সাজানো তাঁর ইনিংস।  এছাড়া ১৬ বলে ২৭ রানের ক্যামিও ইনিংস খেলেন শিবম দুবে।

দক্ষিণ আফ্রিকার বোলারদের মধ্যে কেশব মহারাজ এবং নর্কিয়া নেন ২টি করে উইকেট। উল্লেখ্য, এদিন ভারতের টিম কম্বিনেশন অপরিবর্তিত। ভারতীয় দলে কোনও পরিবর্তন করা হয়নি।

ভারতের চূড়ান্ত একাদশ

১। রোহিত শর্মা ২। বিরাট কোহলি ৩। ঋষভ পন্থ ৪। সূর্যকুমার যাদব ৫। শিবম দুবে ৬। হার্দিক পান্ডিয়া ৭। রবীন্দ্র জাডেজা ৮। অক্ষর প্যাটেল ৯। কুলদীপ যাদব ১০। যশপ্রীত বুমরা ১১। আরশদীপ সিং

অন্য খবর দেখতে ক্লিক করুন:

RELATED ARTICLES

Most Popular