Placeholder canvas

Placeholder canvas
Homeবিনোদনপ্রয়াত জনপ্রিয় সঙ্গীত শিল্পী মার্লেনা শ

প্রয়াত জনপ্রিয় সঙ্গীত শিল্পী মার্লেনা শ

না ফেরার দেশে পাড়ি দিলেন জনপ্রিয় মার্কিন সঙ্গীত শিল্পী

Follow Us :

কলকাতা: চলে গেলেন ‘ক্যালিফোর্নিয়া সোল’ (California Soul) খ্যাত মার্কিন সঙ্গীত শিল্পী (American Singer) মার্লেনা শ (Marlena Shaw)। ১৯৬০ সালে জ্যাজ ক্লাবে গান গেয়েই যাত্রা শুরু করেছিলেন মার্লেনা শ। তারপর ২০০০ সাল থেকে লাইভ শো করা শুরু করেন৷ রবিবার জানা গেল, না ফেরার দেশে পাড়ি দিয়েছেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী। তাঁর মেয়ে মার্লা ব্র্যাডশ সোশ্যাল মিডিয়ায় তাঁর মৃত্যুর খবর প্রকাশ্যে এনেছেন।

গত ১৯ জানুয়ারি মৃত্যু হয়েছে সঙ্গীত শিল্পীর। তবে তখন তাঁর মার্লেনার মৃত্যুর কারণ প্রকাশ করা হয়নি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮১ বছর। লস অ্যাঞ্জেলেসের জনপ্রিয় এক সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুযায়ী মার্লেনার কন্যা মার্লা ব্র্যাড শ সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করেন। সেখানে তাকে বলতে দেখা যায়, ‘আমি ও আমার পরিবার খুব ভারাক্রান্ত হৃদয়ে আপনাদের জানাচ্ছি, আমাদের প্রিয় মা, আপনার প্রিয় আইকন ও শিল্পী মার্লেনা শ মারা গেছেন।

আরও পড়ুন: ‘ফাইটার’-এ কাঁচি সেন্সর বোর্ডের!

১৯৪২ সালে নিউইয়র্কে জন্মগ্রহণ করেন মার্লেনা। ‘ক্যালিফোর্নিয়া সোল’ ও ‘ওম্যান অব দ্য ঘেটো’র জন্য অনুরাগীদের কাছে জনপ্রিয় হয়ে ওঠেন তিনি। ১৯৬৭ সালে ‘আউট অব ডিপারেন্ট ব্যাগ’ ও ১৯৬৯ সালে ‘দ্য স্পাইস অব লাইফ’ নামে দুটি অ্যালবাম প্রকাশ করেন মার্লেনা। ১৯৭২ সালে চলে যান ব্লু নোট রেকর্ডসে। একই বছর তৃতীয় স্টুডিও অ্যালবাম ‘মার্লেনা’ প্রকাশ করেন। ব্লু নোট লেবেল থেকে তার প্রকাশ হওয়া অন্যান্য অ্যালবামের মধ্যে রয়েছে ‘ফ্রম দ্য ডেপথস অব মাই সোল’, ‘মার্লেনা শ লাইভ অ্যাট মন্ট্রেক্স’, ‘হু ইজ দিস বিচ, এনিওয়ে’ ও ‘জাস্ট আ ম্যাটার অব টাইম’ ইত্যাদি। তার প্রকাশিত অ্যালবামের সংখ্যা ১৭টি।

আরও খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments