২৭ জুন ২০২২, সোমবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
শুক্রবারই পার্থর একাধিক আবেদন খারিজ করেছে কলকাতা হাই কোর্ট
এসএসসি: সাত মামলায় সংযুক্ত করা হল পার্থকে
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
  • আপডেট সময় : ২০-০৫-২০২২, ৯:২১ অপরাহ্ন
এসএসসি: সাত মামলায় সংযুক্ত করা হল পার্থকে
ফাইল ছবি

কলকাতা: এসএসসির গ্রুপ-ডি গ্রুপ-সি নিয়োগ শিক্ষক নিয়োগে অনিয়ম-সহ একাধিক বিষয় যেগুলি তদন্ত করছে সিবিআই সব কটি মামলায় যুক্ত করা হল পার্থ চট্টোপাধ্যায়কে। অর্থাৎ একই দিনে আরও জটিল হল প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের আবস্থান।

শিক্ষাক্ষেত্রে দুর্নীতি, নিয়োগের অনিয়ম-সহ একাধিক বিষয়ে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে আগেই একদফা জিজ্ঞাসাবাদ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এই মুহূর্তে এসএসসি সংক্রান্ত সাতটি বিশেষ মামলায় তদন্ত করছে সিবিআই। সেই প্রত্যেকটি ক্ষেত্রে যুক্ত করা হল পার্থকে। যার অর্থ, প্রাক্তন শিক্ষামন্ত্রীর ভূমিকা আরও বেশি করে সিবিআই আতসকাঁচের নীচে পড়ল।

শুক্রবারই পার্থর একাধিক আবেদন খারিজ করেছে কলকাতা হাই কোর্ট। দিন কয়েক আগেই সিবিআইয়ের  বেশ কয়েক ঘণ্টা জেরার মুখে পড়েছিলেন তিনি। তাঁর গঠিত বিশেষ কমিটির বিরুদ্ধে বেআইনি নিয়োগ, দুর্নীতি, মেধা তালিকায় গোলমাল-সহ একাধিক অভিযোগ রয়েছে। যে সময়ের অভিযোগ সেই সময়ে শিক্ষামন্ত্রী ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। স্বাভাবিক ভাবেই শিক্ষামন্ত্রী হিসেবে পার্থ চট্টোপাধ্যায়ের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে।

আরও পড়ুন- Paresh Adhikary: মন্ত্রী বলেই মেয়ের চাকরি? পরেশকে ম্যারাথন জেরা সিবিআইয়ের 

এরই মধ্যে শিক্ষা দফতরের আর এক দুর্নীতি সামনে এসেছে। শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী মেয়েকে বেআইনি ভাবে চাকরিতে নিযুক্ত করিয়েছেন বলে অভিযোগ সামনে এসেছে। এই পরিস্থিতিতে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে সাতটি মামলা সংযুক্ত করে আরও চাপ বাড়ানো হল বলে মনে করা হচ্ছে।

Tags : Partha Chatterjee

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.