Placeholder canvas

Placeholder canvas
HomeদেশCongress leader 500 Notes karnataka | নির্বাচনী প্রচারে টাকা ওড়ালেন কংগ্রেস নেতা...

Congress leader 500 Notes karnataka | নির্বাচনী প্রচারে টাকা ওড়ালেন কংগ্রেস নেতা শিবকুমার

Follow Us :

বেঙ্গালুরু: ঘোষণা হয়েছে কর্ণাটক (Karnataka) বিধানসভা নির্বাচনের (Assembly elections) নির্ঘণ্ট। আগামী ১০ মে কর্ণাটকে ভোট। মঙ্গলবার জাতীয় নির্বাচন কমিশনের (Election Commission of India) তরফে নির্বাচনের দিন ঘোষণা করা হয়। তবে নির্বাচনের আগেই বিপাকে পড়লেন কর্নাটকের কংগ্রেস প্রধান ডিকে শিবকুমার(Congress leader DK Shivakumar)। মঙ্গলবার একটি নির্বাচনী প্রচারে তাঁকে টাকা ওড়াতে দেখা যায়। নোট কড়াতেই হুড়োহুড়ি পড়ে গেল জনতার মধ্যে। টাকা ওড়ানোর ভিডিয়ো প্রকাশ্যে আসতে উঠেছে বিতর্কে ঝড়। বিরোধীদের দাবি, নির্বাচনের আগে ভোটারদের মন পেতেই এই কাজ।

জানা গিয়েছে, মঙ্গলবার কর্নাটকের মান্ড্য (Mandya of Karnataka) জেলার বেভিনাহাল্লিতে কংগ্রেসের হয়ে প্রচারে গিয়েছিলেন ডিকে শিবকুমার। বিধানসভা নির্বাচনের আগে প্রচারের কথা মাথায় রেখেই কংগ্রেসের তরফে ‘প্রজা ধ্বনি যাত্রা’ শুরু করা হয়েছে। সেখানেই উপস্থিত সাধারণ মানুষের মধ্যে অধিকাংশই স্থানীয় শিল্পী ছিলেন। নির্বাচনী সমাবেশের গাড়ির পাশে উপস্থিত থাকা শিল্পীদের উপর পাঁচশো টাকার নোট ছোড়েন।

আরও পড়ুন:Karnataka Assembly Elections 2023 । কর্নাটক বিধানসভায় ভোট ১০ মে, ফল ১৩ তারিখ 

এই ভিডিয়ো সামনে আসতেই বিতর্কের ঝড় উঠেছে। কীভাবে একজন প্রার্থী নির্বাচনী প্রচারে টাকা ওড়াতে পারেন, তা নিয়ে প্রশ্ন তুলেছে শাসক দল বিজেপি। ভোটারদের প্রভাবিত করার চেষ্টারও অভিযোগ আনা হয়েছে ডিকে শিবকুমারের বিরুদ্ধে। এই বিষয় নিয়ে কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসভরাজ বোমাই (Basavaraj Bommai is the Chief Minister of Karnataka) কংগ্রেস নেতার নিন্দা করেছেন। তিনি অভিযোগ করেছেন, ‘ডি কে শিবকুমার তার সমস্ত ক্ষমতার অপব্যবহার করার জন্য বেশী পরিচিত।সব সম নিজের ক্ষমতার অপব্যবহারের করছেন। নোট ছুড়ে তিনি এবং তাঁর দল মনে করেন কর্ণাটকের মানুষ ভিক্ষুক। আসন্ন বিধানসভা নির্বাচনে এই মানুষই কংগ্রেসকে উচিত পাঠ শেখাবে।”

নির্বাচন কমিশন বুধবার কর্ণাটক বিধানসভা নির্বাচনের তারিখ ঘোষণা করেন। আগামী ১০ মে কর্ণাটকে ভোট। ফলাফল ঘোষণা করা হবে ১৩ মে। মনোনয়ন জমা দেওয়া যাবে ২০ এপ্রিল পর্যন্ত। ২১ এপ্রিল পর্যন্ত মনোনয়ন তুলে নেওয়ার সময় পাবেন প্রার্থী। ২২৪ আসনের কর্ণাটক বিধানসভার ৩৬টি আসন তফশিলি জাতির প্রতিনিধির জন্য সংরক্ষিত। ১৫টি সংরক্ষিত তফশিলি উপজতি প্রার্থীর জন্য। এবং সমস্ত দল তাদের নির্বাচনী প্রচারণা বাড়াতে প্রস্তুত হচ্ছে। ইতিমধ্যেই কংগ্রেস, জনতা দল (ধর্মনিরপেক্ষ) এবং আম আদমি পার্টি ইতিমধ্যেই বিধানসভা নির্বাচনের জন্য তাদের প্রার্থীদের প্রথম তালিকা ঘোষণা করেছে। বিধানসভা নির্বাচনে ভোক্কালিগা প্রতিনিধি হিসাবেই শিবকুমারকে তুলে ধরা হচ্ছে। কংগ্রেস সূত্রে খবর, এবারের বিধানসভা নির্বাচনে কংগ্রেসের মুখ্যমন্ত্রীর মুখ হতে পারেন শিবকুমার। নির্বাচনের আগেই শিবকুমারের এই কাজ কিছুটা হলেও অস্বস্তি বাড়াল হাত শিবিরের। 

 

 

RELATED ARTICLES

Most Popular

Video thumbnail
Jyotipriya Mallick | হাড়-মাংস-কিডনি-লিভার, জামিনে বালুর হাতিয়ার
00:00
Video thumbnail
Lok Sabha Elections 2024 | বাংলার ৭টি লোকসভা কেন্দ্রে ভোট, কড়া নিরাপত্তায় মোড়া প্রতিটি DCRC
06:25
Video thumbnail
Stadium Bulletin | ভারতীয় কোচ হওয়ার প্রস্তাব পাননি গৌতম গম্ভীর
11:54:56
Video thumbnail
Abhijit Ganguly | মমতাকে বেলাগাম আক্রমণ, অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে কমিশনে নালিশ তৃণমূলের
11:54:56
Video thumbnail
আমার শহর (Amar Sahar ) | সৌগত রায়ের প্রচারে চন্দ্রিমা, সারলেন 'ডোর টু ডোর' প্রচার
02:14
Video thumbnail
Panihati News | পানিহাটিতে জমি প্রতারণা চক্রের পর্দাফাঁস, দলিল নকল করে জমি বিক্রির অভিযোগ
03:15
Video thumbnail
Kakdwip News | ফের শাসক দলের বিরুদ্ধে দাদাগিরির অভিযোগ, জমি দখল করে টোটো স্ট্যান্ড করার চেষ্টা
02:27
Video thumbnail
Lok Sabha elections 2024 | আজ বঙ্গে ভোটের প্রচারে মোদির জনসভা ৩ কেন্দ্রে
05:21
Video thumbnail
আমার শহর (Amar Sahar ) | জয়গাঁর খোকলাবস্তিতে জলকষ্ট, পাইপ বসানোর পরেও নেই জল সরবরাহ
02:15
Video thumbnail
Good Morning Kolkata | দেখে নিন আজ সকালের গুরুত্বপূর্ণ খবরগুলি
13:40