Placeholder canvas

Placeholder canvas
HomeScroll'মাহি-পরমজিৎ'- অটুট বন্ধুত্বের রিয়েল লাইফ স্টোরি!
Mahendra Singh Dhoni

‘মাহি-পরমজিৎ’- অটুট বন্ধুত্বের রিয়েল লাইফ স্টোরি!

'মাহি-পরমজিৎ'- এর অজানা গল্প!

Follow Us :

জয়জ্যোতি ঘোষ, রাঁচি

১৯৮১ সালে মুক্তি পাওয়া মুভি ‘ইয়ারানা’র কথা মনে আছে? যেখানে ‘কিশান কুমার’-এর ভুমিকায় অমিতাভ বচ্চন আর অন্যদিকে, তাঁর বন্ধু ‘বিশান’-এর ভূমিকায় আমজাদ খান। কিশানের গায়ক হওয়ার প্রতিভা প্রথম আবিষ্কার করেছিলেন বন্ধু বিশান। পরে যেনতেনপ্রকারেন কিশানকে(অমিতাভ) শহরে নিয়ে গিয়ে বড় গায়ক করেছিলেন বন্ধু বিশান(আমজাদ)। কিন্তু এটা তো ছিল সিনেমা। রিল ছাড়িয়ে রিয়েল লাইফেও এরকম উদাহরণ রয়েছে।

রাঁচির সুজাতা চৌক-মহাত্মা গান্ধী রোড। মেইন রোড থেকে লেফট টার্ন- খেলার সামগ্রীর দোকান ‘প্রাইম স্পোর্টস’। দোকানের মালিক মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) বাল্যবন্ধু পরমজিৎ সিং। ধোনির কাছে যখন কিছু ছিল না- না নাম, না যশ, না পারিচিতি, সেই সময়ে মাহি পাশে পেয়েছিলেন প্রকৃত বন্ধু পরমজিৎকে। ধোনির নিজের প্রতি কতটা বিশ্বাস ছিল জানা নেই, তবে পরমজিৎ বিশ্বাস করতেন- সুযোগ পেলে মাহি বিশ্বক্রিকেটে দাপট দেখানোর ক্ষমতা রাখেন। উল্লেখ্য, এই পরমজিৎ-ই ধোনির কেরিয়ারের প্রথম স্পনসর এনে দিতে সাহায্য করেছিলেন। এরপর যেটা হয়েছিল সেটা ইতিহাস। বন্ধু পরমজিৎের আস্থার মর্যাদা রেখেছিলেন MSD! আজকের দিনে দাঁড়িয়ে মহেন্দ্র সিং ধোনির কাছে সবকিছু আছে-নাম-যশ-বিশ্বব্যাপীখ্যাতি। কিন্তু সবথাকা সত্ত্বেও নিজের বাল্যবন্ধুকে ভুলে যাননি মাহি। আর তাইতো পরমজিতের দোকান ‘প্রাইম স্পোর্টস’- এর স্টিকার লাগিয় কিছুদিন আগে নেটে ব্যাটিং করতে দেখা গিয়েছিল মাহিকে। আর মুহূর্তে ভাইরালও হয়ে যায় সেই ভিডিয়ো। সব ঠিক থাকলে সম্ভবত ক্রিকেটীয় কেরিয়ারের শেষ আইপিএলে ‘প্রাইম স্পোর্টস’- এর স্টিকার লাগানো ব্যাট হাতেই দেখা যেতে পারে প্রিয় মাহিকে। নিজের ক্রিকেট জীবনের সায়াহ্নে প্রিয় ছোটু ভাইয়ার(পরমজিৎ সিং) পাশে দাঁড়াতে দ্বিধাবোধ করলেন না তিনটি আইসিসি ট্রফি জয়ী অধিনায়ক।

আরও পড়ুন: কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ শ্রেয়স-ঈশানসহ ৯ তারকা ক্রিকেটার

আরও পড়ুন: কারার ওই লৌহকপাট, ভেঙে ফেল কর রে লোপাট (পর্ব-১২)

‘মাহি সবসময়ই আমার পাশে ছিল। ধোনির এরকম সাফল্যে আমি একেবারেই অবাক নই। কারণ আমি জানতামই মাহি সুযোগ পেলে এরকমই কিছু একটা করবে’- বললেন ধোনির সাফল্যে গর্বিত মিতভাষী বন্ধু পরমজিৎ।

সত্যি! এরকম বন্ধুত্ব আজও হয়! রিলের ‘কিশান-বিশানের’ মূর্ত প্রতীক যেন রিয়েল লাইফের ‘মাহি-পরমজিৎ’-এর বন্ধুত্ব! বেশিরভাগ সম্পর্কই যেখানে ‘দেওয়া-নেওয়া’-র সংকীর্ণ স্বার্থে সীমাবদ্ধ (ব্যতিক্রম অবশ্যই আছে), সেখানে এই যুগে ‘মাহি-পরমজিৎ’ যেন প্রকৃত বন্ধুত্বের দৃষ্টান্ত! এই পৃথিবীতে আরও জন্ম নিক মাহি-পরমজিৎরা।

মাহি কিংবা পরমজিৎ কারও সঙ্গেই আত্মিক যোগ না থাকা সত্ত্বেও রাঁচি থেকে কলকাতা আসার পথে চোখের কোণ চিকচিক করে আসছিল…হৃদয়ে বাজছিল- ধোনির জন্মসালেই রিলিজ হওয়া একটি মুভির(ইয়ারানা) গান- ‘তেরে জ্যায়সা ইয়ার কাহান…কাহান এইসা ইয়ারানা……..’

অন্য় খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular