skip to content
Thursday, June 13, 2024

skip to content
HomeScrollকলকাতা-সহ রাজ্যে ৭ দিন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস
Rain Forecast

কলকাতা-সহ রাজ্যে ৭ দিন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস

এখনই দুর্যোগ থেকে রেহাই নয়, বঙ্গে বৃষ্টির লাল সতর্কতা

Follow Us :

কলকাতা: বিদায় নিয়েছে ঘূর্ণিঝড় রেমাল। শক্তি খুইয়ে রেমাল এখন নিম্নচাপে পরিণত হয়েছে। দুর্যোগ কাটিয়ে মঙ্গলবার সকালে রোদের দেখা মিলেছে। কিন্তু হাওয়া অফিস বলছে, আপাতত বৃষ্টি কিছুটা কমলেও ফের বৃষ্টিতে (Rain Forecast South Bemgal) ভাসতে পারে দক্ষিণবঙ্গ। কলকাতা-সহ রাজ্যে টানা ৭ দিন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির (Kolkata Rain Strom Forecast) পূর্বাভাস। উত্তরের ( North Bengal Weather) কয়েকটি জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। বৃষ্টির সঙ্গে বইতে পারে দমকা হাওয়া।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস ( Alipore Weather Office ) রেমালের দাপট কলকাতার উপর থেকে চলে গেলেও শেষ হয়ে যায়নি রেশ। মঙ্গলবারও ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিন কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টি হতে পারে। আগামী মঙ্গলবার পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় হাল্কা বৃষ্টি হতে পারে। আজ কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতও।

হাওয়া অফিসের বুলেটিন অনুযায়ী, কলকাতার পাশাপাশি আজ হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় বজ্রপাত সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। হাওয়া অফিস সূত্রে খবর, মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩২ ডিগ্রির কাছে।আগামী ২৪ ঘণ্টায় রাজ্যের জেলাগুলিতে সর্বোচ্চ তাপমাত্রার কোনও হেরফের হবে না। তারপরে ফের ৩-৫ ডিগ্রি করে বাড়বে সর্বোচ্চ তাপমাত্রা।

আরও পড়ুন: শেষ দফার ভোটের আগে পুলিশ অফিসার সরাল কমিশন

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও আগামী মঙ্গলবার পর্যন্ত বৃষ্টি হতে পারে। কমলা সতর্কতা জারি করা হয়েছে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে। দার্জিলিং ও কালিম্পং-এ লাল সতর্কতা জারি করা হয়েছে। আগামী ১ জুন পর্যন্ত জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টির হলুদ সতর্কত জারি করা হয়েছে।

অন্য খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular