০৮ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
কোয়ার্টার ফাইনালে বেনফিকার মুখোমুখি হয়েছিল স্পোর্টিং লিসবন
White Card: হলুদ বা লাল কার্ড নয়, এবার সাদা কার্ড দেখালেন রেফারি
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Published By:  রাতুল বন্দ্যোপাধ্যায়
  • আপডেট সময় : ২৪-০১-২০২৩, ৮:৪০ অপরাহ্ন

পোর্তুগাল: এবার ফুটবলে দেখানো হল সাদা কার্ড। হলুদ (Yellow Card) বা লাল কার্ড (Red Card) নয়, ফুটবল মাঠে দেখানো হল সাদা কার্ড (White Card)। হ্যাঁ, যা শুনছেন ঠিকই। এমনই অভিনব ঘটনার সাক্ষী থাকল পোর্তুগাল। পর্তুগালের লিগে (Portugal Women League) মহিলাদের টুর্নামেন্টের একটি কোয়ার্টার ফাইনালে বেনফিকার (Benfica) মুখোমুখি হয়েছিল স্পোর্টিং লিসবন(Sporting Lisbon)। সেই ম্যাচেই রেফারি দেখাল সাদা কার্ড। কিন্তু কেন ?

জানা গিয়েছে, ফেয়ার প্লেকে (Fair Play) উৎসাহিত করার জন্যই এই সাদা কার্ড দেখানো হয়েছে। কারণ ম্যাচ চলাকালীন রিজার্ভ বেঞ্চে থাকা এক সদস্য অসুস্থ হয়ে পড়েন। জরুরি চিকিৎসা দিতে ছুটে যান দুই দলের চিকিৎসকরাই। আর তাই জন্যই তাঁকে সাদা কার্ড দেখানো হয়েছে। সেই মুহূর্তের ভিডিয়ো এখন ভাইরাল নেট দুনিয়ায়।

আরও পড়ুন:Republic Day 2023: প্রজাতন্ত্র দিবসে জঙ্গি হামলার আশঙ্কা? কী বলছে গোয়েন্দা সংস্থাগুলি?

পর্তুগালের (Portugal) এই লিগে এমন ঘটনা প্রথমবার। ফিফার (FIFA) উদ্যোগেই এর আগেও এই সাদা কার্ড দেখান শুরু হয়েছে। বিশ্বকাপেও কনকার্শন সাবস্টিউট চালু করেছে ফিফা। এবারের বিশ্বকাপেও স্টপেজ টাইমে যত সময় নষ্ট হয়েছে, ঠিক তত সময়ই ইনজুরি টাইম দেওয়া হয়েছে। ফিফার এই উদ্যোগকে প্রশংসাও করেছেন ফুটবল বিশ্ব।      

Tags : Yellow Card Red Card White Card Portugal

0     0
Please login to post your views on this article.LoginRegister as a New User

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.