Placeholder canvas

Placeholder canvas
HomeIPL 2024আইপিএল সূচি দুই ভাগে, শুরু হতে পারে ২২ মার্চ
IPL 2024

আইপিএল সূচি দুই ভাগে, শুরু হতে পারে ২২ মার্চ

কারণ একই সময়ে পড়তে পারে দেশের লোকসভা নির্বাচন

Follow Us :

মুম্বই: এ বছর আইপিএলের (IPL 2024) সূচি নিয়ে এখনও প্রকাশিত হয়নি। কারণ একই সময়ে পড়তে পারে দেশের লোকসভা নির্বাচন (Loksabha Elections 2024)। এর আগে নির্বাচনের জন্য অন্য দেশে আইপিএল আয়োজিত হয়েছে, কিন্তু এবার তা করতে চায় না বিসিসিআই (BCCI)। সেই কারণেই আইপিএলের সূচি দুই অর্ধে ভাগ করে প্রকাশ করা হবে। একথা জানিয়েছেন আইপিএলের চেয়ারম্যান অরুণ ধূমল (Arun Dhumal)। তিনি জানিয়েছেন, প্রথমার্ধের সূচি খুব শিগগিরই জানানো হবে। লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণার পরেই দ্বিতীয়ার্ধের সূচি ঘোষণা হবে।

আরও পড়ুন: জানেন বিরুষ্কার দ্বিতীয় সন্তানের নামের অর্থ!

ধূমল বলেন, “আইপিএল ২২ মার্চ শুরু করার কথা ভাবছে বিসিসিআই। এবারের সূচি ঘোষিত হবে দুই ভাগে। আগে প্রথমার্ধের সূচি ঘোষণা হবে, বাকি অর্ধেক লোকসভা নির্বাচনের দিনক্ষণ জানার পর।” প্রসঙ্গত, ২২ মার্চ আইপিএল শুরু হলে ভারতীয় দলের ক্রিকেটাররা ১০ দিনের বিরতি পাবেন। কারণ ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ চলবে ১১ মার্চ পর্যন্ত।

আরও পড়ুন: কারার ওই লৌহকপাট, ভেঙে ফেল কর রে লোপাট (পর্ব-৬)

ধূমল আরও বলেন, “আমরা আইপিএলের পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করে দিলাম আর তারপর নিরাপত্তা এজেন্সি আমাদের জানাল কিছু ভেন্যুতে নিরাপত্তার ব্যবস্থা করতে পারবে না, এমন পরিস্থিতি হোক আমরা চাইনি। শেষ মূহূর্তে ভেন্যু বদলানো খুবই সমস্যার। তার জন্য প্রচুর আর্থিক ক্ষতি, খাটনি হয়। তাই আমরা ভাবলাম, আগে প্রথম কিছু ম্যাচের সূচি ঘোষণা করে দিই। তারপর পুরো ছবি স্পষ্ট হলে বাকিটা দেখব।”

এর আগে ২০০৯, ২০১৪ এবং ২০১৯ সালেও লোকসভা নির্বাচন এবং আইপিএল একই সঙ্গে পড়েছিল। ২০০৯ ও ২০১৪-এ টুর্নামেন্ট অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়। ২০১৯ সালে নির্বাচনের আগে ও পরে দুই অর্ধে ভাগ করে আয়োজিত হয়। এ বছরও সেই পরিকল্পনা নিয়েছে বিসিসিআই।

দেখুন অন্য খবর:

RELATED ARTICLES

Most Popular