Placeholder canvas

Placeholder canvas
HomeScrollইংল্যান্ডের ‘বাজবল’ নিয়ে বড় মন্তব্য করলেন বুমরা

ইংল্যান্ডের ‘বাজবল’ নিয়ে বড় মন্তব্য করলেন বুমরা

Follow Us :

হায়দরাবাদ: টেস্ট সিরিজের আগে বারবার চর্চায় উঠে আসছে ইংল্যান্ডের ‘বাজবল’ ক্রিকেট (Bazball Cricket)। বেন স্টোকস (Ben Stokes) অধিনায়ক এবং ব্রেন্ডন ম্যাককালাম (Brendon McCullum) কোচ হওয়ার পর এক অতি আক্রমণাত্মক ক্রিকেটের রাস্তা বেছে নিয়েছে ইংল্যান্ড, তাকেই বলা হচ্ছে বাজবল। এখনও পর্যন্ত এই নতুন ব্র্যান্ডের দর্শন দারুণ সাফল্য দিয়েছে। কিন্তু ভারতের ঘূর্ণি পিচে তা খাটবে কি না সেটাই বড় প্রশ্ন। এর মধ্যেই ভারতের এক নম্বর পেসার জসপ্রীত বুমরা (Jasprit Bumrah) বাজবল নিয়ে বড় মন্তব্য করলেন।

কী বললেন বুম বুম বুমরা?

আরও পড়ুন: নক আউটে যাওয়ার আশা এখনও আছে সুনীল ছেত্রীদের!

ডানহাতি পেসার বলছেন, “বাজবল শব্দটা কী আমি জানি না। কিন্তু ওরা সফল ক্রিকেট খেলছে, আগ্রাসী রাস্তা বেছে নিয়েছে এবং দুনিয়াকে টেস্ট ক্রিকেট খেলার অন্য এক পথ দেখাচ্ছে। বোলার হিসেবে আমার মনে হয় এতে আমার উইকেট পাওয়ার সম্ভাবনা বেশি। যদি ওরা ওরকম দ্রুতগতির ক্রিকেট খেলে আমাকে ক্লান্ত করে তুলবে না। আমি গাদাগাদা উইকেট পেতে পারি। আমি সবসময় যে কোনও কিছু থেকে নিজের সুবিধা করে নেওয়ার কথা ভাবি। ওদের ক্রিকেটকে কুর্নিশ কিন্তু বোলার হিসেবে আপনি সবসময় খেলায় থাকবেন।”

আইপিএল (IPL) থেকেই জাতীয় নির্বাচকদের নজরে এসেছিলেন বুমরা। প্রথমে সাদা বল তারপর এখন লাল বলে ভারতের সেরা জোরে বোলার। টেস্ট ক্রিকেটকেই (Test Cricket) সবার আগে রাখছেন তিনি। বুমরা বলেন, “আমি সেই প্রজন্মের যেখানে টেস্ট ক্রিকেট রাজা। আমি সবসময় এই ফর্ম্যাটেই নিজেকে বিচার করব। হ্যাঁ, আমি আইপিলে দিয়ে শুরু করেছিলাম কিন্তু নিজের স্কিল উন্নত করা, উইকেট নেওয়ার শিল্প প্রথম শ্রেণির ক্রিকেটে শিখেছি। টেস্ট ক্রিকেট্র ব্যাটারকে আউট করতেই হবে এবং তা বোলারদের জন্য চ্যালেঞ্জ।”

দেখুন অন্য খবর:

RELATED ARTICLES

Most Popular

Recent Comments