০৮ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
নির্দেশিকাকে চ্যালেঞ্জ করে কলকাতা টিভি আদালত অবমাননার নোটিস দেয় সম্প্রতি
KolkataTv: কলকাতা টিভির সম্প্রচার বন্ধ হবে না, জানাল কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Published By:  পবিত্র ত্রিবেদী
  • আপডেট সময় : ২৬-১০-২০২২, ৮:২৩ পূর্বাহ্ন

কলকাতা: কলকাতা টিভি'র (Kolkata TV) সম্প্রচার (Broadcast) বন্ধ করা হবে না বলে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক জানিয়ে দিল। গত ১৪ অক্টোবর ওই মন্ত্রক এক নির্দেশিকা জারি করে বলে, স্বরাষ্ট্র মন্ত্রক সিকিউরিটি লাইসেন্স না দেওয়ায় কলকাতা টিভির সম্প্রচার বন্ধ করে দেওয়া হবে। ওই নির্দেশিকাকে চ্যালেঞ্জ করে কলকাতা টিভি আদালত অবমাননার নোটিস দেয় সম্প্রতি। তাতে বলা হয়, তিনদিনের মধ্যে নোটিসের জবাব না দিলে কেন্দ্রের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করা হবে। সেই নোটিস পেয়েই কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক মঙ্গলবার জানায়, সম্প্রচার বন্ধ করা হবে না। গত বছর কলকাতা হাই কোর্ট যে স্থিতাবস্থা জারি রাখার নির্দেশ দিয়েছিল, তাই বহাল থাকবে।

নিরাপত্তার অজুহাত দেখিয়ে ২০২১ সালের সেপ্টেম্বর মাসে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক কলকাতা টিভির সম্প্রচার বন্ধ করার হুমকি দিয়েছিল। তার বিরুদ্ধে কলকাতা টিভি কলকাতা হাই  কোর্টে মামলা করে। ৫ অক্টোবর আদালত কেন্দ্রের ওই নির্দেশের উপর স্থগিতাদেশ জারি করে। বলা হয়, মূল মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত স্থিতাবস্থা বহাল থাকবে। সেই মামলা এখনও বিচারাধীন। প্রশ্ন উঠেছে, তারপরেও কী করে সম্প্রচার মন্ত্রক এমন নির্দেশ দিল। তা নিয়ে সমালোচনার ঝড় ওঠে। 

আরও পড়ুন: Bhai Phota 2022: এই ভাইফোঁটায় দোকান থেকে না কিনে বাড়িতেই বানিয়ে ফেলুন রকমারি সব মিষ্টি

এভাবে কেন্দ্রীয় সরকার সংবাদমাধ্যমের কন্ঠরোধ করতে চাইছে বারবার। তারা আদালতের নির্দেশেরও পরোয়া করে না। কলকাতা টিভি যেহেতু কেন্দ্রের নানা জনবিরোধী সিদ্ধান্তের প্রতিবাদ করে, তাই তার গলা টিপতে চায় কেন্দ্রীয় সরকার। কিন্তু এভাবে কলকাতা টিভির কন্ঠরোধ করা যাবে না। এটা বোধ হয় বোঝার সময় এসেছে কেন্দ্রীয় সরকারের।

Tags : kolkata tv continue broadcasting news

0     0
Please login to post your views on this article.LoginRegister as a New User

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.