Placeholder canvas

Placeholder canvas
Homeরাজ্যSTF: তিন জঙ্গির ব্যাপারে তদন্তের পথে এনআইএ 

STF: তিন জঙ্গির ব্যাপারে তদন্তের পথে এনআইএ 

Follow Us :

কলকাতা: এসটিএফের (STF) হাতে ধৃত জঙ্গিদের ব্যাপারে তদন্তভার নিতে চলেছে এনআইএ। জেল হেফাজতে থাকা ওই তিন জঙ্গিকে নিজেদের হেফাজতে নেওয়ার জন্য এনআইএ কলকাতা নগর দায়রা আদালতে আবেদন করে। তারা দিল্লিতে (Delhi) এনআইয়ের (NIA) সদর দফতরে এফআইআরও (FIR) দায়ের করেছে।   

আইএসয়ের (IS) সঙ্গে জড়িত থাকার সন্দেহে হাওড়া থেকে বেশ কিছুদিন আগে দুই যুবক মহম্মদ সাদ্দাম ও সৈয়দ আহমেদকে গ্রেফতার করে কলকাতা পুলিশের এসটিএফ(STF)। হাওড়া থানা এলাকার ৫৫ নম্বর আফতাবউদ্দিন মুন্সি লেনের বাসিন্দা সাদ্দাম। শিবপুরের গোলাম হোসেন লেনের বাসিন্দা সৈয়দ আহমেদ। ওই দুজনকে জেরা করে এসটিএস মধ্যপ্রদেশের বাসিন্দা আব্দুল রাকিব কুরেশির নাম জানতে পারে। এসটিএফ কুরেশিকে মধ্যপ্রদেশের কোতোয়ালি থেকে গ্রেফতার করে। ধৃতদের কুখ্যাত জঙ্গি সংগঠন আইএসের সঙ্গে যোগ রয়েছে বলে দাবি পুলিশের। 

আরও পড়ুন: Bomb Recovered in Murshidabad: সালারে বোমা উদ্ধার, পঞ্চায়েত ভোটের আগে উদ্বিগ্ন প্রশাসন 

পুলিশ সূত্রের খবর, সেই সময় হাওড়ার ধৃতদের থেকে একটি ল্যাপটপ, দু’টি মোবাইল ফোনও পাওয়া গিয়েছিল। মধ্যপ্রদেশের কুরেশির কাছ থেকে একটি মোবাইল ফোন, একটি পেন ড্রাইভ এবং অন্যান্য এমন কিছু জিনিস উদ্ধার করা হয়েছিল, যা জঙ্গি কার্যকলাপের সঙ্গে তাঁর যোগসূত্র প্রমাণ করেছিল। কুরেশির কাছ থেকে আগ্নেয়াস্ত্র নেওয়ার কথাবার্তা হয়েছিল সাদ্দামের। কুরেশি এর আগেও এমন ঘটনার সঙ্গে যুক্ত ছিল বলে পুলিশ সূত্রে খবর। পাশাপাশি সে সিমিরও সদস্য ছিল এক সময়।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments