skip to content
Friday, July 5, 2024

skip to content
HomeদেশRahul Gandhi: সংসদে গান্ধী পরিবারকে নিয়ে মোদির কটাক্ষের জবাব দিলেন রাহুল

Rahul Gandhi: সংসদে গান্ধী পরিবারকে নিয়ে মোদির কটাক্ষের জবাব দিলেন রাহুল

Follow Us :

নয়াদিল্লি: বুধবার সংসদে বাজেট অধিবেশনে মোদি সরকারকে আক্রমণ করেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তাঁর দলের বিরুদ্ধে একাধিক অভিযোগ জানান রাহুল গান্ধী। প্রধানমন্ত্রী বহুবার গান্ধী পরিবারকে নিশানা করে কংগ্রেসের পরিবারতন্ত্র নিয়েও কটাক্ষ করেছেন। বুধবার সংসদে তার পাল্টা জবাব দেন রাহুল।

এদিন সংসদে রাহুল গান্ধী জানান, তাঁর প্রপিতামহ প্রায় ১৫ বছর জেলে ছিলেন। তাঁর ঠাকুমার শরীরে ৩২টি গুলি লেগেছিল। রাহুলের বাবার শরীর বিস্ফোরণের ফলে ছিন্নভিন্ন হয়ে গিয়েছিল। তাঁর বক্তব্য, গান্ধী পরিবার নিজেদের রক্ত দিয়ে এই দেশ নির্মাণ করেছিল। তাই এই দেশ সম্পর্কে এবং দেশের মানুষদের সম্পর্কে অল্প হলেও জানেন রাহুল গান্ধী। কিন্তু দেশ চালাতে প্রধানমন্ত্রী সমস্যার সৃষ্টি করছেন। কংগ্রেস সাংসদের মতে, উত্তর পূর্ব ভারত, তামিলনাড়ুতে সমস্যার সৃষ্টি হয়েছে। জম্মু-কাশ্মীরের উল্লেখ করেছেন রাহুল গান্ধী।

দেশ চালানোর জন্য ভারতের ইতিহাস জানা দরকার বলে জানান রাহুল। মোদি সরকার ভারতের ইতিহাসের সঙ্গে খুব বেশি পরিচিত নয় বলে এদিন সংসদে জানান তিনি। প্রাচীন ভারতের ইতিহাসে যারা সম্রাট হয়ে দেশ চালিয়েছেন, তাঁদের থেকে মোদিকে শিক্ষা নেওয়া উচিৎ বলে মনে করেন রাহুল গান্ধী। তিনি সম্রাট অশোকের উল্লেখ করে জানান, কী ভাবে সম্রাট অশোক সাধারণ মানুষের কথা ভাবতেন। তাঁদের সম্মান করতেন। কিন্তু মোদি সরকার দেশের মানুষকে সম্মান করেন না। রাহুল প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেন, ‘আপনি আমাকে অসম্মান করুন, আমার তাতে কিছু যায় আসে না। কিন্তু আপনি দেশের মানুষকে অসম্মান করতে পারেন না।’

RELATED ARTICLES

Most Popular