skip to content
Sunday, June 16, 2024

skip to content
HomeCurrent NewsWeather Update: উত্তর থেকে মুখ ঘোরাচ্ছে বর্ষা, শুক্রবার থেকে দক্ষিণে ভারী বৃষ্টির...

Weather Update: উত্তর থেকে মুখ ঘোরাচ্ছে বর্ষা, শুক্রবার থেকে দক্ষিণে ভারী বৃষ্টির পূর্বাভাস

Follow Us :

কলকাতা: দক্ষিণবঙ্গে ইতিমধ্যেই প্রবেশ করেছে বর্ষা। ভ্যাপসা গরম অনেকটাই কমেছে। তবে মঙ্গলবার সকাল থেকে কলকাতা-সহ আশপাশের এলাকার আকাশ পরিষ্কার। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। তবে এখনই তাপমাত্রা কমার সম্ভাবনা নেই। শুক্রবার থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে। উত্তরবঙ্গে আজও ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। বুধবার থেকে বৃষ্টি কমতে পারে উত্তরবঙ্গে।

আজ কলকাতায় মূলত মেঘলা আকাশ। দু-এক পশলা বজ্রবিদ্যুতের সঙ্গে হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। এদিন সকালের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৩ ডিগ্রি সেলসিয়াস। গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯০ শতাংশ। গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়নি কলকাতায়।

আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ৪৮ ঘণ্টায় মাঝারি থেকে ভারী বৃষ্টিতে ভিজবে পূর্ব মেদিনীপুর সহ দুই ২৪ পরগনা। এছাড়াও দক্ষিণের বাকি জেলা গুলিতেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদ, ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুরে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। কলকাতাতেও দু-এক পশলা বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আপাতত দিনের তাপমাত্রার কোনও পরিবর্তনের সম্ভাবনা নেই। গত ৩ জুন উত্তরবঙ্গে বর্ষা প্রবেশ করলেও দক্ষিণবঙ্গে মৌসুমী বায়ু প্রবেশ করেছে তার ১৫ দিন পর। আজ উত্তর এবং দক্ষিণ দুই বঙ্গেই রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই।

গত কয়েকদিনের টানা বৃষ্টিতে ভাসছে উত্তরবঙ্গ। আগামী ২৪ ঘণ্টায় দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে এক নাগাড়ে ভারী বৃষ্টির পূর্বাভাস। বৃষ্টিতে জলমগ্ন শিলিগুড়ি। একাধিক জায়গায় জমে জল। বুধবার থেকে বৃষ্টি কমতে পারে উত্তরবঙ্গে।

আগামী কয়েকদিন দেশজুড়ে ভারী বৃষ্টির পূর্বাভাস। রাজধানী দিল্লি সহ পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়ে ভারী বৃষ্টির পূর্বাভাস আগামী ২৪ ঘণ্টায়। আগামী কয়েক দিন প্রবল বৃষ্টি হবে গোয়া, সৌরাষ্ট্র, মুম্বাইসহ মহারাষ্ট্রের বেশ কিছু এলাকায়। আগামী ২৪ ঘণ্টায় গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাতেও বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার ২৪ জুন বিহার, ঝাড়খন্ড ওডিশা ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা।

RELATED ARTICLES

Most Popular