Placeholder canvas

Placeholder canvas
HomeখেলাPat Cummins: টেস্টের পর ওয়ানডে-তেও অধিনায়ক প্যাট কামিন্স

Pat Cummins: টেস্টের পর ওয়ানডে-তেও অধিনায়ক প্যাট কামিন্স

Follow Us :

টেস্টের পর ওয়ানডে-তেও অস্ট্রেলিয়ার অধিনায়ক হিসেবে প্যাট কামিন্সের (Pat Cummins) নাম ঘোষণা করা হল। অ্যারন ফিঞ্চ অবসর ঘোষণা করায় অজি অধিনায়ক হিসেবে ওয়ানডতে কাকে অধিনায়ক করা হয় তা নিয়ে জল্পনা চলছিল। নেতৃত্বের দৌড়ে ছিলেন ডেভিড ওয়ার্নারও। কিন্তু টেস্টে কামিন্স যেভাবে দলকে সামলেছেন তারপর অজি নির্বাচকরা কেকেআর-এর তারকা পেসারের ওপরেই আস্থা রাখলেন। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে কামিন্সের নেতৃত্বেই খেলবে অজিরা। শেন ওয়ার্নের পর সাদা বলের ক্রিকেটে অস্ট্রেলিয়ার নেতৃত্বে এলেন কোনও বোলার। 

কামিন্স হলেন ওয়ানডে-তে অস্ট্রেলিয়ার ২৭তম অধিনায়ক। টি২০ বিশ্বকাপ মিটলে ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজেই ক্যাপ্টেন কামিন্সের সাদা বলের ক্রিকেটে অভিষেক। আরও পড়ুন-অনূর্ধ্ব ১৭ মেয়েদের বিশ্ব কাপে ভারতকে পাঁচ গোলে হারাল ব্রাজিল

নয়ের দশেকর শেষে ওয়ার্ন দেশকে ১১টি ওয়ানডে-তে নেতৃত্ব দিয়েছিলেন। দেশের হয়ে এখনও পর্যন্ত ৭৩টি ওয়ানডে খেলেছেন ২৩ বছরের সিডনির এই তারকা পেসার। ২০১১ সালে ওয়ানডে-তে অভিষেক হয় কামিন্সের। টি২০ বিশ্বকাপ শেষ হলেই দেশের হয়ে আর আন্তর্জাতিক ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাটেও খেলবেন না ফিঞ্চ। অজি দলের পরবর্তী টি২০ অধিনায়ক কে হন এবার সেটা দেখার।

RELATED ARTICLES

Most Popular