skip to content
Friday, July 5, 2024

skip to content
Homeবিনোদন28th Kolkata International Film Festival Closing Ceremony: ২৮ তম চলচ্চিত্র উৎসব শেষ...

28th Kolkata International Film Festival Closing Ceremony: ২৮ তম চলচ্চিত্র উৎসব শেষ হলো, সেরার পুরস্কার কাদের হাতে

Follow Us :

কলকাতা: ২৮ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শেষ হলো(28th Kolkata International Film Festival)। রবীন্দ্র সদন প্রেক্ষাগৃহে সমাপ্তি অনুষ্ঠান(Closing Ceremony) হয়ে গেল গতকাল।
সেরা শর্ট ফিল্মের জন্য স্পেশাল জুরি পুরস্কার পেয়েছে ভারতীয় ছবি ‘জালওটা’ এবং ‘হাতের স্পর্শ’। ছবি দুটি যথাক্রমে পরিচালনা করেছেন নবাবন বেকার এবং ডক্টর প্রসেনজিৎ চৌধুরী।
এছাড়া সেরা তথ্যচিত্রের জন্য ‘গোল্ডেন রয়েল বেঙ্গল টাইগার’পুরস্কার লাভ করেছে ভারতীয় ছবি ‘লাইব্রেরাম দ্যা আনসেটলড শেড’। ছবির পরিচালক লেহা শর্মা।
সেরা শর্ট ফিল্মের পুরস্কার পেয়েছে পরিচালক প্রত্যয় ঘোষের ‘ম্যায় মেহমুদ’। এছাড়া সেরা ছবির নেটপ্যাক পুরস্কার পেয়েছে তাজিকিস্তানের ছবি ‘ডোভ’। এই ছবিটি পরিচালনা করেছেন মোহিদ্দি মুজাফফর।
পাওলি দাম অভিনীত ‘ছাদ’ ছবিটি ভারতীয় ভাষার সেরা ছবির বিভাগে স্পেশাল জরির পুরস্কার পেয়েছে। এছাড়া একই পুরস্কার পেয়েছে পরিচালক ববির শর্মা বড়ুয়ার ‘সিকাইসাল’।
সেরা পরিচালকের জন্য ‘হীরালাল সেন মেমোরিয়াল পুরস্কার’ পেলেন ‘নান্নেরা’ ছবির পরিচালক দীপঙ্কর প্রকাশ।

সেরা ছবির হীরালাল সেন মেমোরিয়্য়াল পুরস্কার পেল পরিচালক ভাস্কর মৌর্যর ছবি ‘মুত্থয়া’।

সেরা আন্তর্জাতিক ছবি প্রতিযোগিতায় স্পেশ্যাল জুরি পুরস্কার পেল ইরানের ছবি সাইলেন্ট গ্লোরি। এই ছবির পরিচালক নাহিদ হাসানজাহেদ।

সেরা আন্তর্জাতিক ছবি প্রতিযোগিতায় সেরা পরিচালকের গোল্ডেন রয়্যাল বেঙ্গল টাইগার পুরস্কার পেলেন ‘হিটলার উইচ’ ছবির পরিচালক এরেস্তো আরদিতো এবং ভিরনা মোলিনা।

 আন্তর্জাতিক ছবি প্রতিযোগিতায় সেরা ছবির জন্য ‘গোল্ডেন রয়্যাল বেঙ্গল টাইগার’ পুরস্কার পেল স্পেনের ছবি ‘আপঅন এন্ট্রি’।

RELATED ARTICLES

Most Popular