Placeholder canvas

Placeholder canvas
Homeত্রিপুরা নির্বাচন ২০২৩Tripura Assembly Election 2023 : বিধানসভা ভোটে বিজেপির সঙ্গে কোনও আপস নয়,...

Tripura Assembly Election 2023 : বিধানসভা ভোটে বিজেপির সঙ্গে কোনও আপস নয়, অন্য কারও সঙ্গে সমঝোতা নয়, জানাল তিপ্রা মথা

Follow Us :

কলকাতা: তিপ্রা মথা(TIPRA Motha) সাফ জানিয়ে দিল, বিধানসভা ভোটে (Tripura Assembly Elections 2023) কারও সঙ্গে জোট বা আসন সমঝোতা হবে না। তারা একাই লড়াই করবে। কারও সঙ্গে কোনও আপস নয়। শুক্রবার দলের প্রধান প্রদ্যোত মাণিক্য দেববর্মা (Pradyot Manikya) এক ভিডিয়ো বার্তায় (video message) বলেন, আমাদের নিয়ে নানা রকম গুজব, জল্পনা (rumours) ছড়ানো হচ্ছে। মিডিয়ায় নানা খবর প্রকাশ হচ্ছে। পরিষ্কার বলছি, যতক্ষণ না কেন্দ্রীয় সরকার (Central Government) আমাদের পৃথক তিপ্রা ল্যান্ডের দাবি মানার ব্যাপারে লিখিত আশ্বাস দিচ্ছে, ততক্ষণ সমঝোতার প্রশ্নই ওঠে না। আমরা একাই লড়ব। তাতে যা হয় হবে। জিতেগা তো জিতেগা, হারেগা তো হারেগা।

 

প্রদ্যোত বলেন, আমাদের দিল্লিতে যেতে বলা হয়েছিল। আমরা গিয়েছি। কথা বলেছি। কিন্তু আমরা বুঝে গিয়েছি, কেন্দ্র লিখিত কিছু দেবে না। আর দেবেই না যখন, তখন আর আসন সমঝোতার কোনও জায়গা নেই। তিনি বলেন, বিজেপির সঙ্গে সমঝোতা বা আপস কখনওই নয়। সেই সুদূর অতীত থেকে দেখে আসছি, ভোটের আগে বিভিন্ন রাজনৈতিক দল দিল্লি গিয়ে শাসকদলের সঙ্গে কিছু এলোমেলো চুক্তি করে আসে। পরে তা নিয়ে আর কিছু এগোয় না। আমাদের নিয়ে নানা বিভ্রান্তিমূলক খবর প্রকাশ হচ্ছে। তাই পরিষ্কার করে জানিয়ে দিলাম, কোনও আপস নয়। প্রদ্যোত এদিন তাঁদের প্রার্থী তালিকা ঘোষণা করে দেন।

আরও পড়ুন: Tripura Assembly Elections: বামেরা ত্রিপুরায় ৪৬ আসনে লড়বে, ১৩টি ছাড়া হল কংগ্রেসকে 

ত্রিপুরায় জনজাতি অধ্যুষিত এলাকাগুলিতে তিপ্রা মথার ভালো প্রভাব রয়েছে। ইতিমধ্যে সিপিএমের (CPM) নেতৃত্বাধীন বামফ্রন্ট (Left) এবং কংগ্রেস(Congress) আসন সমঝোতা করেছে। কংগ্রেসের জন্য ১৩টি আসন ছেড়ে রেখে বামেরা ৪৬টি আসেনর তালিকা বুধবার রাতেই প্রকাশ করে দেয়। একটি আসন তারা নির্দল প্রার্থীর জন্য ছেড়ে রেখেছে। কংগ্রেস এবং বিজেপি এখনও প্রার্থী তালিকা প্রকাশ করতে পারেনি।

মনোনয়নপত্র পেশ করার জন্য হাতে আর মাত্র দুদিন রয়েছে। বামেরা তিপ্রা মথার সঙ্গে আসন সমঝোতার জন্য কথা শুরু করেছিল। মথা তাদের কাছ থেকেও লিখিত আশ্বাস চেয়েছিল। কিন্তু সিপিএম জানিয়ে দেয়, সংবিধানের চৌহদ্দির মধ্যে থেকে তাদের স্বায়ত্তশাসনের জন্য যা করার করা হবে। আর নির্বাচনী আচরণবিধি লাগু হয়ে যাওয়ায় এখন লিখিত কিছু দেওয়া সম্ভব নয়। বিজেপিও ভেবেছিল, তিপ্রা মথার সঙ্গে সমঝোতা করা যেতে পারে। তার জন্যই কেন্দ্রীয় সরকার তাদের আলোচনায় ডেকেছিল। কিন্তু আলোচনা যে ফলপ্রসূ হয়নি, তা প্রদ্যোতই পরিষ্কার জানিয়ে দিলেন।

RELATED ARTICLES

Most Popular

Video thumbnail
বাংলার ৪২ | মেদিনীপুরে কোন দল এগিয়ে?
06:38
Video thumbnail
আজকে (Aajke) | দেশের আইন কানুনের উপর এতটুকুও আস্থা নেই স্বরাষ্ট্রমন্ত্রী বা বিজেপি নেতাদের
09:14
Video thumbnail
চতুর্থ স্তম্ভ | Fourth Pillar | এই নির্বাচনের সময়েই দাবি তুলুন, আমাদের মৌলিক অধিকার ফেরত পেতে চাই
12:29
Video thumbnail
Politics | পলিটিক্স (01 May, 2024)
23:25
Video thumbnail
Beyond Politics | রোবট ঘুরছে আরডিএক্স বেরোচ্ছে!
11:47
Video thumbnail
বাংলা বলছে (Bangla Bolche) | অপসারণে অভিমানী কুণাল, আমাকে 'অগ্নিপরীক্ষা' দিতে হবে?
43:49
Video thumbnail
Stadium Bulletin | সব মিথ্যা!! ঋদ্ধিকে ওপেন চ্যালেঞ্জ বোরিয়ার
55:39
Video thumbnail
নারদ নারদ | সিবিআই-এর কাছে শাহজাহান বাহিনীর বিরুদ্ধে অভিযোগ স্থানীয়দের
20:48
Video thumbnail
Sera 10 | আমি তৃণমূলে ছিলাম, আছি, তৃণমূলেই থাকার চেষ্টা করব: কুণাল
15:56
Video thumbnail
Jelar Saradin | দেখে নিন জেলার সারাদিনের গুরুত্বপূর্ণ খবরগুলি...
10:41