Placeholder canvas

Placeholder canvas
HomeScrollরাহুল গান্ধীর ‘অপমানের’ জবাব দিলেন নরেন্দ্র মোদি
Narendra Modi

রাহুল গান্ধীর ‘অপমানের’ জবাব দিলেন নরেন্দ্র মোদি

রাহুলকে ‘কংগ্রেসের শেহজাদা’ আখ্যা দিয়ে জনতার উদ্দেশে মোদি বলেন...

Follow Us :

মোরেনা: রাহুল গান্ধীর (Rahul Gandhi) ‘কুরুচিকর’ মন্তব্য নিয়ে প্রতিক্রিয়া দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। মধ্যপ্রদেশের মোরেনায় এক নির্বাচনী জনসভায় রাহুলকে ‘কংগ্রেসের শেহজাদা’ আখ্যা দিয়ে জনতার উদ্দেশে মোদি বলেন, তাঁকে নিয়ে রাহুল যে সমস্ত মন্তব্য করছেন তা নিয়ে কষ্ট পাওয়ার কিছু নেই। কারণ তিনি ‘কামদার’ অর্থাৎ কাজের মানুষ আর রাহুল ‘নামদার’। মোদি আরও জানান, তাঁর মতো নিচুস্তর থেকে উঠে আসা মানুষের কাছে এসব নতুন কিছু নয়।

জনসভায় মোদি বলেন, “আপনাদের ওঁকে (রাহুল গান্ধী) নিয়ে সময় নষ্ট করার প্রয়োজন। উনি এতই হতাশ এবং বিরক্ত যে আগামী দিনে এরকম আরও অপমানজনক মন্তব্য করবেন। আমরা সাধারণ মানুষ। আমি দরিদ্র পরিবার থেকে উঠে এসেছি তাই এরকম অপমান আমার কাছে নতুন নয়।”

আরও পড়ুন: ধসে নিশ্চিহ্ন চীন সীমান্ত সংযোগকারী জাতীয় সড়ক

 

প্রধানমন্ত্রীর এই ভাষণের দিনেই তাঁর এবং রাহুলের বিরুদ্ধে আদর্শ নির্বাচনী বিধি ভঙ্গের অভিযোগ গ্রহণ করেছে দেশের নির্বাচন কমিশন (ECI)। ২৯ এপ্রিলের মধ্যে এই মর্মে জবাব চাওয়া হয়েছে বিজেপি (BJP) এবং কংগ্রেসের (Congress) কাছে। লোকসভা নির্বাচনের প্রচার শুরু হওয়ার পর থেকেই মোদি এবং রাহুলের বিরুদ্ধে নির্বাচনী বিধি ভাঙার অভিযোগ এনেছে যথাক্রমে কংগ্রেস এবং বিজেপি।

সেই সব অভিযোগ গ্রহণ করল কমিশন। বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা (JP Nadda) এবং কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গেকে (Mallikarjun Kharge) এর জন্য জবাবদিহি করতে বলা হয়েছে। জবাব দেওয়ার সময়সীমা ২৯ এপ্রিল বেলা ১১টা। এই নোটিস দিতে গিয়ে কমিশন জানিয়েছে, নির্বাচনী প্রচারে উচ্চপদস্থ নেতাদের বক্তব্যের প্রভাব অনেক বেশি। বিবৃতি বলা হয়, “প্রার্থীদের আচরণের ব্যাপারে প্রাথমিক এবং ক্রমবর্ধমান দায়িত্ব নিতে হবে রাজনৈতিক দলগুলিকে।”

RELATED ARTICLES

Most Popular