skip to content
Monday, July 1, 2024

skip to content
Homeকলকাতারাতের কলকাতায় বাড়াতে হবে নজরদারি, কড়া নির্দেশ পুলিশ কমিশনারের

রাতের কলকাতায় বাড়াতে হবে নজরদারি, কড়া নির্দেশ পুলিশ কমিশনারের

Follow Us :

কলকাতা : রাতের শহরে রেস্তরাঁ এবং পানশালার বাইরে আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশের নজরদারি বাড়াতে নির্দেশ দিলেন পুলিশ কমিশনার সৌমেন মিত্র। সোমবার নেতাজি ইন্ডোরে অনুষ্ঠিত হওয়া ক্রাইম বৈঠক থেকে কলকাতা পুলিশের সব থানার ওসিদের কড়া বার্তা দেন সিপি। বিগত বেশ কয়েক সপ্তাহ ধরে, শহরে নাইট কারফিউ উপেক্ষা করে রেস্তোরাঁয় এবং পানশালায় ভিড় জমাতে ও রাতের শহরে হুল্লোড় করতে দেখা গিয়েছে বেপরোয়া যুবকদের। সেই সব ঘটনা মাথায় রেখে রেস্তোরাঁ এবং পানশালার বাইরে পুলিশের টহলদারি বাড়াতে কড়া নির্দেশ দেন নগরপাল। এই বিষয়ে সতর্ক করা হয় ৯টা ডিভিশনের ডিসিদেরও।

আরও পড়ুন : সুরা রসিকদের জন্য সুখবর, সোমবার থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত পানশালা খোলা

বেশ কয়েক দিন ধরেই রাতের শহরে পুলিশি নিরাপত্তা খতিয়ে দেখতে রাস্তায় বেরিয়ে পড়েছেন খোদ পুলিশ কমিশনার। আগাম কোনও খবর ছাড়াই ছদ্মবেশে হানা দিচ্ছেন শহরের বিভিন্ন প্রান্তে। আর তাতেই ভয় পাচ্ছেন সব থানার আধিকারিকরা। এই বিষয়টি নিয়ে সোমবারের ক্রাইম বৈঠকে আলোচনা হয়। পুলিশ কমিশনার বলেন, ”ভয় পাওয়ার কিছু নেই। ঘাটতি এবং গলদ খতিয়ে দেখতে আমি রাস্তায় বেরোই। শহরে সার্বিকভাবে নিরাপত্তা যথেষ্ট আঁটোসাঁটো রয়েছে, তবে কিছু কিছু জায়গায় আরও ভাল করতে হবে” বলে ক্রাইম বৈঠক থেকে বার্তা দেন তিনি।

আরও পড়ুন : ভোরের কলকাতায় নিরাপত্তা খতিয়ে দেখতে সাইকেল সফরে সিপি

কলকাতা পুলিশের আধিকারিকদের উৎসাহিত করতে শহরের সব থানা গুলোর মধ্যে বেশ কিছু প্রতিযোগিতার আয়োজন করেছিল লালবাজার। সেই প্রতিযোগিতায় যে থানাগুলি প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছিল, তাদের পুরস্কৃত করা হয়। এই প্রথম, দ্বিতীয় ও তৃতীয়দের নাম আগেই লালবাজারের তরফে ঘোষণা করা হয়েছিল। সোমবার ক্রাইম বৈঠকে সেই সব থানার ওসিদের হাতে পুরস্কার তুলে দেন পুলিশ কমিশনার সৌমেন মিত্র। বাহিনীকে উজ্জীবিত রাখতে প্রতি মাসেই বেশকিছু অভিনব প্রতিযোগিতার আয়োজন জারি থাকবে লালবাজারের তরফে, এমনটাই পুলিশ সূত্রে খবর।

RELATED ARTICLES

Most Popular