Placeholder canvas

Placeholder canvas
Homeজেলার খবরঅতিবৃষ্টি এবং ডিভিসির ছাড়া জলে পুনরায় বন্যার আশঙ্কা উদয়নারায়নপুরে

অতিবৃষ্টি এবং ডিভিসির ছাড়া জলে পুনরায় বন্যার আশঙ্কা উদয়নারায়নপুরে

Follow Us :

উদয়নারায়নপুর : আবারও বন্যার কবলে পড়ার আশঙ্কা উদয়নারায়নপুরের। মাস দুয়েক আগেই বন্যার কবলে পড়ে উদয়নারায়নপুর সহ আমতার বিস্তীর্ণ এলাকা। সেই ক্ষত সেরে ওঠার আগেই অতিবৃষ্টি এবং ডিভিসির ছাড়া জলে পুনরায় বন্যার কবলে পড়ার আশঙ্কা জোড়ালো হল উদয়নারায়ণপুরে।

গত কয়েক দিনের অতিবৃষ্টির ফলে নদীগুলি ভরপুর হয়ে রয়েছে। তার উপর ডিভিসি দুই লক্ষ কিউসেকের বেশি জল ছাড়ায় নতুন করে বন্যার কবলে পড়তে চলেছে উদয়নারায়নপুর । উদয়নারায়নপুর বিধায়ক সমীর পাঁজা জানান, “বিগত দিনের তুলনায় এবারের বন্যার আশঙ্কা আরও বেশি। সেই সঙ্গে ডিভিসির খামখেয়ালিপনা জল ছাড়ার ফলে বন্যার কবলে পড়তে হতে পারে। এই যা জল ছাড়া হয়েছে তাতে আগামী কয়েক দিনের মধ্যে উদয়নারায়ণপুরে জল ঢুকে যাবে।”

আরও পড়ুন : রাজ্যের বন্যা পরিস্থিতির জন্য ফের ডিভিসিকে কাঠগড়ায় তুললেন মমতা

মাস দেড়েক আগের বন্যার ফলে বহু জায়গার নদী বাঁধ ভেঙেছে। এখনও পর্যন্ত পুরোপুরি ভাবে তা সারিয়ে তোলা সম্ভব হয়ে ওঠেনি । ফলে সেইসব জায়গা দিয়ে নতুন করে আবারও জল তাড়াতাড়ি ঢুকে যাওয়ার আশঙ্কা করছে জেলা প্রশাসন‌। এরই মধ্যে উদয়নারায়ণপুর বিডিও অফিসে একটি জরুরি প্রশাসনিক বৈঠক করা হয়েছে। পাশাপাশি প্রশাসনের পক্ষ থেকে মাইকিং-এর মাধ্যমে সাধারণ মানুষকে সজাগ করে দেওয়ার কাজও চলছে। একদিকে পুরনো বন্যার ক্ষত অন্যদিকে পুজোর মুখে নতুন করে বন্যার ভ্রুকুটি কার্যত উদয়নারায়ণপুরের মানুষকে সমস্যার মুখে ফেলেতে চলেছে। উদয়নারায়ণপুরের ৮০% মানুষ কৃষি কার্যের উপর নির্ভরশীল। নতুন করে বন্যার ফলে আবারও বড় ধরণের ক্ষতির আশঙ্কা করছেন তারা।

RELATED ARTICLES

Most Popular