২৭ জুন ২০২২, সোমবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
টুইটারের মালিকানা হস্তান্তর নিয়ে ফের একবার হুঁশিয়ারি দিলেন টেসলা-মালিক ইলন মাস্ক
ফের টুইটার চুক্তি বাতিলের হুঁশিয়ারি, স্প্যাম অ্যাকাউন্ট নিয়ে অসহযোগিতার অভিযোগ ইলন মাস্কের
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
  • আপডেট সময় : ০৬-০৬-২০২২, ৯:৪৫ অপরাহ্ন
ফের টুইটার চুক্তি বাতিলের হুঁশিয়ারি, স্প্যাম অ্যাকাউন্ট নিয়ে অসহযোগিতার অভিযোগ ইলন মাস্কের
ফাইল ছবি

কলকাতা টিভি ওয়েব ডেস্ক: টুইটারের মালিকানা হস্তান্তর নিয়ে ফের একবার হুঁশিয়ারি দিলেন টেসলা-মালিক ইলন মাস্ক। ৪৪ বিলিয়ন মার্কিন ডলারের চুক্তি প্রত্যাহারের হুঁশিয়ারি দিলেন তিনি। ইলন মাস্কের বক্তব্য প্রতিশ্রুতি মত কাজ করছে না টুইটার। মাস্কের দাবি, টুইটারের স্প্যাম না বট অ্যাকাউন্ট নিয়ে তথ্য হস্তান্তর করতে অস্বীকার করছে সংস্থা।

একবার এক নজরে দেখে নেওয়া যাক টুইটার নিয়ে ইলন মাস্কের একের পর এক পদক্ষেপ। মার্কিন কুবের টেসলা সংস্থার মালিক ইলন মাস্ক নিজে টুইটার হ্যান্ডলে অত্যন্ত সক্রিয়। তাঁর নিজেরই ৮০ মিলিয়ন অর্থাৎ ৮ কোটি ফলোয়ার রয়েছে। প্রথম থেকেই এই সোশাল মাইক্রো ব্লগিং সাইটে 'কথা বলার স্বাধীনতা' নিয়ে সোচ্চার ইলন মাস্ক।

চলতি বছরের মার্চের ২৬ তারিখ। মাস্ক লেখেন, টুইটারের বিকল্প তৈরির ব্যাপারে তিনি অত্যন্ত সিরিয়স। এ নিয়ে গভীর ভাবে চিন্তাভাবনা করছেন তিনি। টুইটারে গণতন্ত্র এবং বাক-স্বাধীনতার স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তোলেন ইলন মাস্ক।

এরইমধ্যে জানা যায়, টুইটারের প্রায় ৯ শতাংশ মালিকানা মাস্কের ঝুলিতে। কিনে নিয়েছেন ৭৩ দশমিক ৫ মিলিয়ন অর্থাৎ ৭ কোটি ৩০ লক্ষেরও বেশি শেয়ার। বাজারে যার মূল্য তিনশো কোটি মার্কিন ডলার।

এপ্রিল ৫, ২০২২। টুইটারের বোর্ডে দায়িত্বভার নিতে ইলন মাস্ককে আমন্ত্রণ করা হয়। সংস্থার সিইও পরাগ আগরওয়াল একটি টুইট করেন। লেখেন, 'এটা পরিষ্কার ইলন মাস্কের যোগদান টুইটারের বোর্ডকে অনেক বেশি সমৃদ্ধ করবে।'

এপ্রিল ১১, ২০২২। টুইটার সিইও পরাগ আগরওয়াল জানান, ইলন মাস্ক সংস্থার বোর্ডে যোগ দিচ্ছেন না।

এপ্রিল ২৫, ২০২২। শেষপর্যন্ত অবশ্য টুইটার সংস্থা কিনে নিতে চূড়ান্ত চুক্তিপত্রে সই করেন ইলন মাস্ক। ঠিক হয় ৪৪ বিলিয়ন অর্থাৎ ৪ হাজার ৪০০ কোটি মার্কিন ডলারের বিনিময়ে টুইটারের মালিকানা হস্তান্তর করা হবে। মালিকানা হস্তান্তরের পর প্রথম থেকেই ইলন মাস্ক ভুয়ো এবং স্প্যাম অ্যাকাউন্ট নিয়ে প্রশ্ন তুলেছেন। সোমবারের হুঁশিয়ারিও স্প্যাম এবং বট অ্যাকাউন্ট নিয়ে। জানিয়ে দিয়েছেন, বট সংক্রান্ত তথ্য হাতে না পেলে চুক্তি প্রত্যাহার করে নেবেন তিনি।

Tags : Elon Musk

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.