skip to content
Monday, July 1, 2024

skip to content
Homeপ্রযুক্তিখুব শীঘ্রই ফেসবুক মেসেঞ্জার থেকে বন্ধ হতে চলেছে দরকারি এই ফিচার

খুব শীঘ্রই ফেসবুক মেসেঞ্জার থেকে বন্ধ হতে চলেছে দরকারি এই ফিচার

Follow Us :

কলকাতা: বর্তমানে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুক মেসেঞ্জার (Facebook Messenger)। প্রতিদিন লক্ষ লক্ষ মানুষ মেসেঞ্জার ব্যবহার করেন। ফেসবুকের বন্ধুবান্ধবের সঙ্গে যোগাযোগের জন্য তো বটেও, অনেক সময় অনেক ব্যক্তিগত কথাবার্তার জন্য ব্যবহৃত হয় এই অ্যাপটি (APP)। তবে এবার ফেসবুক মেসেঞ্জার থেকে একটি ফিচার সরিয়ে ফেলতে চলেছে মেটা (Meta)। জানা যাচ্ছে, খুব শীঘ্রই ফেসবুক মেসেঞ্জার থেকে  বন্ধ হতে চলেছে  এসএমএস সাপোর্ট ফিচার (SMS Support Feature)। ২০১৬ সালে অ্যান্ড্রয়েড স্মার্টফোন (Smart Phone) ব্যবহারকারীদের জন্য এসএমএস ইন্টিগ্রেশন ফিচার চালু করছিল মেটা। প্রায় সাত বছর পর অর্থাৎ ২০২৩ সালে এই ফিচারটি বন্ধ করা হচ্ছে। 

এসএমএস ইন্টিগ্রেশন ফিচার কী- এতদিন পর্যন্ত ফেসবুক মেসেঞ্জারেই ফোনের মেসেজ দেখা যেত। অর্থাৎ ফেসবুকে আসা মেসেজ আর ফোনের সিমে আসা মেসেজ একটা অ্যাপেই দেখা যেত। এই ফিচারটি চালু করার পর থেকেই বেশ জনপ্রিয় হয়ে উঠছিল। এর জন্য আর আলাদা আলাদা করে কোনও অ্যাপ ব্যবহার করতে হত না। এবার সেই ফিচারই বন্ধ করে দিতে চলেছে কোম্পানিটি। মেটার তরফে জানানো হয়েছে, ২০২৩ সালের ২৮ সেপ্টেম্বর থেকে এই ফিচারটি বন্ধ হয়ে যাবে। 

আরও পড়ুন:ছুটি ম্যানেজ করতে পারলেই বড় সুযোগ, পাবেন পূর্ব রেলে

মেটার দেওয়া তথ্য অনুযায়ী, চলতি বছরের ২৮ সেপ্টেম্বরের পর অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীরা সেলুলার নেটওয়ার্কের মাধ্যমে এসএমএস পাঠানো ও গ্রহণ করার সুবিধা উপভোগ করতে পারবেন না। এর মানে এসএমএসের জন্য আপনাকে শুধুমাত্র ফোনের ডিফল্ট মেসেজিং অ্যাপ ব্যবহার করতে হবে। তবে, যদি কোনও ব্যবহারকারী একটি নতুন ডিফল্ট মেসেজিং অ্যাপ ব্যবহার না করেন, তাহলে এসএমএস অটোমেটিক গুগল মেসেজ অ্যাপে সেভ হয়ে যাবে। ফেসবুক মেসেঞ্জারে এই ফিচারটি বন্ধ হওয়ার পরে, আপনার কাছে কেবল দুটি আপশন থাকবে। প্রথমত আপনি হয় গুগল মেসেজের মতো অন্য অ্যাপে স্যুইচ করতে পারেন বা ফোনের ডিফল্ট এসএমএস অ্যাপ ব্যবহার করুন।

RELATED ARTICLES

Most Popular