০৮ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
শীর্ষ আদালত চার সপ্তাহের মধ্যে কেরল হাইকোর্টকে সিদ্ধান্ত নিতে বলেছে
Supreme Court: ইসরোর প্রযুক্তি, গোপন নথি পাচারের দায়ে অভিযুক্তদের জামিনের আবেদন খারিজ সুপ্রিম কোর্টে
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Published By:  অর্ণব দত্ত
  • আপডেট সময় : ০২-১২-২০২২, ৩:৩৬ অপরাহ্ন

১৯৯৪ সালে ইসরোর (ISRO) প্রযুক্তি ও গোপন নথি নিয়ে গুপ্তচরবৃত্তির ঘটনায় অভিযুক্ত চারজনের অন্তবর্তীকালীন জামিন খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট (supreme court)। কেরল হাইকোর্ট ওই চারজনের জামিনের নির্দেশ দিয়েছিল। যে চারজনের জামিনের আবেদন খারিজ করা হয়েছে তাঁদের মধ্যে রয়েছেন পুলিশের প্রাক্তন ডিরেক্টর জেনারেল। শুক্রবার (Friday) সুপ্রিম কোর্টের বিচারপতি এম আর শাহ এবং বিচারপতি সি টি রবিকুমারের ডিভিশন বেঞ্চ ইসরোর (ISRO) প্রযুক্তি ও গোপন নথি নিয়ে গুপ্তচরবৃত্তির ঘটনায় অভিযুক্তদের অন্তবর্তীকালীন জামিনের আবেদন খারিজ করে তা ফের কেরল হাইকোর্টে পাঠিয়েছে। শীর্ষ আদালত চার সপ্তাহের মধ্যে কেরল হাইকোর্টকে সিদ্ধান্ত নিতে বলেছে।

আরও পড়ুন: Mine Collapse in Chattishgarh: ছত্তিশগড়ে খনি ধসে মৃত চার, আটকে পড়ে আরও অনেকেই! 

এদিন সুপ্রিম কোর্ট অন্তর্বর্তীকালীন জামিন খারিজ করে সিবিআইয়ের (CBI) আবেদনের ভিত্তিতে। সিবিআই কেরল হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়। প্রসঙ্গত, কেরল হাইকোর্ট যাঁদের জামিন দিয়েছে তাঁদের মধ্যে রয়েছেন গুজরাতের প্রাক্তন ডিজিপি আর বি শ্রীকুমার, দুই প্রাক্তন পুলিশ অফিসার এবং গোয়েন্দা বিভাগের একজন অফিসার। ১৯৯৪ সালে ইসরোর প্রযুক্তি ও গোপন নথি বিদেশে পাচারের দায়ে অভিযুক্ত দুই বিজ্ঞানী ছাড়াও আরও চারজন।

গুপ্তচরবৃত্তির ঘটনায় অভিযুক্ত ইসরোর (ISRO) বিজ্ঞানী নাম্বি নারায়ণকে পুলিশ গ্রেফতার (arest) করে। পরে ঘটনার তদন্তে নেমে সিবিআই নাম্বি নারায়ণকে ক্লিন চিট দিয়েছে।

Tags : supreme court setback accused allegedly framing isro Scientist

0     0
Please login to post your views on this article.LoginRegister as a New User

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.