০৮ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
পুলিশের সঙ্গে ধস্তাধস্তি, আটক বহু
Upper Primary: আপার প্রাইমারির বিক্ষোভ ঘিরে ধুন্ধুমার বিধাননগরে
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Published By:  প্রিয়া দত্ত
  • আপডেট সময় : ২৪-০১-২০২৩, ৫:২৩ অপরাহ্ন

কলকাতা: আপার প্রাইমারি(Upper Primary) চাকরিপ্রার্থীদের বিক্ষোভ ঘিরে মঙ্গলবার ধুন্ধুমার ঘটল বিধাননগরে(Bidhannagar)। পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী এদিন করুনাময়ীতে জড়ো হন চাকরিপ্রার্থীরা। সেখান থেকে তাঁদের মিছিল করে যাওয়ার কথা ছিল বিকাশভবনে। কিন্তু মিছিল  আচার্য সদনের সামনে পৌঁছতেই তা আটকে দেয় পুলিশ। বলা হয়, এলাকায় ১৪৪ ধারা জারি করা আছে। তাই মিছিল করা যাবে না। চাকরিপ্রার্থীরা রাস্তাতেই বসে পড়েন। পুলিশের বিরুদ্ধে স্লোগান ওঠে। পুলিশের অনুরোধ উপেক্ষা করে অবরোধ চলতেই থাকে। কিছুক্ষণ পর পুলিশ জোর করে তাঁদের তুলতে যায়। পুলিশের সঙ্গে চাকরিপ্রার্থীদের ধস্তাধস্তি হয়। কেউ কেউ রাস্তাতেই শুয়ে পড়েন। পুলিশ লাঠি উঁচিয়ে তাড়া করে। অনেককে টেনে হিঁচড়ে ভ্যানে তোলা হয়। গোলমাল দেখে পথচলতি মানুষ আতঙ্কে ছোটাছুটি শুরু করেন। 

চাকরিপ্রার্থীদের দাবি, ২০১৪ সালে আপার প্রাইমারিতে(Upper Primary) নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ হয়। সেই বিজ্ঞপ্তি অনুযায়ী, ২০১৫ সালে তাঁরা পরীক্ষাও দেন। ২০১৬ সালে উত্তীর্ণদের তালিকা প্রকাশ হলে সেই তালিকায় তাঁদের নাম ছিল বলেও দাবি করেন তাঁরা। কিন্তু তারপর আর ইন্টারভিউ নেওয়া হয়নি। কেন তাঁদের ইন্টারভিউ হল না? যোগ্যতা থাকা সত্ত্বেও কেন তাঁদের চাকরি হল না, সেই সব প্রশ্নের উত্তর জানতে চাকরিপ্রার্থীরা এদিন তাঁরা আচার্য সদনে পর্ষদ সভাপতির সঙ্গে দেখা করতে আসেন। কিন্তু তাঁর আগেই তাঁদের আটক করে পুলিশ। 

আরও পড়ুন:Didir Doot: স্বরূপনগর, আমডাঙ্গায় ফের গ্রামবাসীদের বিক্ষোভের মুখে রাজ্যের মন্ত্রী পার্থ ভৌমিক

সূত্রের খবর, বিক্ষোভকারীদের আটক করে উত্তর বিধাননগর থানায় নিয়ে যাওয়া হয়। তবে শুধু উত্তর নয়, পূর্ব বিধাননগর থানা ও ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানাতেও পুলিশের তরফে চাকরিপ্রার্থীদের আটক করে রাখা হয়েছে।  

Tags : Upper Primary Bidhannagar kolkata Job seekers protest police

0     0
Please login to post your views on this article.LoginRegister as a New User

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.