Placeholder canvas

Placeholder canvas
HomeকলকাতাRajbhawan in Fasttrack Mode: ফাস্ট ট্র্যাক মোডে কাজ হচ্ছে, রাজভবন জানাল বিবৃতিতে

Rajbhawan in Fasttrack Mode: ফাস্ট ট্র্যাক মোডে কাজ হচ্ছে, রাজভবন জানাল বিবৃতিতে

Follow Us :

কলকাতা: একেবারে ফাস্ট-ট্র্যাক মোডে রাজভবন (Rajbhawan)। যেসব বিশ্ববিদ্যালয়ে (University) উপাচার্য (Vice Chancellor) ছিল না এরকম ৩০টি মাথাবিহীন বিশ্ববিদ্যালয় উপাচার্য পেল। সরকারের অনেক ফাইল রাজভবনে আটকে ছিল। সেগুলির দ্রুত নিষ্পত্তি হয়েছে। যুদ্ধকালীন তৎপরতায় কাজ হচ্ছে। সোমবার প্রেস বিবৃতি দিয়ে রাজভবন জানাল, ফাস্ট ট্র্যাক মোডে অর্থাৎ অত্যন্ত দ্রুত গতিতে কাজ করছে রাজভবন। বিবৃতিতে বলা হয়েছে, নতুন প্রজন্মের আকাঙ্খার সঙ্গে তাল মিলিয়ে রাজভবন ফাস্ট-ট্র্যাক মোডে কাজ করবে।

কীভাবে কাজ করছে রাজভবন? রাজ্যপাল সিভি আনন্দ বোসের (CV Ananda Bose) কাছে তাঁর শেষ সাক্ষাতের সময় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) রাজভবনে আটকে থাকা ফাইলগুলির কথা উল্লেখ করেছিলেন। রাজ্যপাল দেখেন, অধিকাংশ ফাইলই হচ্ছে শিক্ষা সংক্রান্ত।এ ব্যাপারে আলোচনার জন্য রাজ্যপাল তাই পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে (Bratya Basu) আমন্ত্রণ জানিয়েছিলেন। আলোচনায় দুজনে একসঙ্গে বসে সমস্ত সমস্যা সমাধানের সিদ্ধান্ত নেন। রাজভবন প্রেস বিবৃতি দিয়ে একথা জানিয়েছে সোমবার। 

আরও পড়ুন: Manik Saha is Again chief Minister of Tripura: মানিক সাহা দ্বিতীয় বার ত্রিপুরার মুখ্যমন্ত্রী হচ্ছেন

সেই আলোচনার ফল কী?যে সমস্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগ নানা আইনি প্রক্রিয়ায় বাতিল বলে ঘোষণা করা হয়েছিল, বিশ্ববিদ্যালয়ের কাজে ব্যাঘাত এড়াতে তাঁদের ৩ মাস অন্তর্বর্তীকালীন নিয়োগ দেওয়া হয়। কিছু কিছু বিশ্ববিদ্যালয়ে কোনও উপাচার্যই ছিল না। ওই সব বিশ্ববিদ্যালয়ের জন্য অন্তর্বর্তীকালীন উপাচার্য নিয়োগ করা হয়েছে। দুটি কৃষি বিশ্ববিদ্যালয়েও অন্তর্বর্তীকালীন উপাচার্য নিয়োগ করা হয়েছে। কোচবিহার বিশ্ববিদ্যালয়ের সমস্যারও নিষ্পত্তি করা হয়েছে। 
মন্ত্রী ব্রাত্য বসু রাজভবন (Rajbhawan) এবং নবান্ন (Nabanna) একসঙ্গে কাজ করবে বলে ঘোষণা করেছিলেন। রাজভবনের বিবৃতিতে আরও বলা হয়েছে, রাজ্যপাল এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দূরদর্শী নেতৃত্ব সেই কাজই করেছে। বাংলা যাতে অতীত গৌরব অর্জন করে তা নিশ্চিত করার জন্য একটি শিক্ষা সম্মেলন করারও সিদ্ধান্ত নেওয়া হয় রাজভবনের বৈঠকে। 

 

RELATED ARTICLES

Most Popular