Placeholder canvas

Placeholder canvas
HomeকলকাতাR G Kar Medical College | একাধিক অভিযোগ! সরানো হল আর জি...

R G Kar Medical College | একাধিক অভিযোগ! সরানো হল আর জি কর মেডিক্যাল কলেজের অধ্যক্ষকে

Follow Us :

কলকাতা: সরানো হল আর জি কর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ সন্দীপ ঘোষকে। তাঁকে বদলি করে পাঠানো হল মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজের অর্থপেডিক বিভাগে। আর জি কর মেডিক্যাল কলেজের নতুন অধ্যক্ষ করা হল সনৎ কুমার ঘোষকে। তিনি বর্তমানে শরৎচন্দ্র চট্টোপাধ্যায় গভর্মেন্ট মেডিক্যাল কলেজ এবং হাসপাতালের অধ্যক্ষ।

সম্প্রতি সন্দীপ ঘোষের বিরুদ্ধে একাধিক অভিযোগ ওঠে। গত জানুয়ারি মাসে ময়নাতদন্তের দেহ ডাক্তারদের প্রশিক্ষণের জন্য নিয়ে যাওয়া হয়। যা নিয়ে তীব্র চাঞ্চল্যের সৃষ্টি হয়। অভিযোগের আঙুল উঠেছিল খোদ তাঁর বিরুদ্ধে। সন্দীপের নির্দেশেই নাকি ময়নাতদন্তের দেহ পাঠানো হয়েছিল ছাত্রছাত্রীদের প্রশিক্ষণের জন্য। যদিও সেই সময় হাসপাতালের অধ্যক্ষ দায় চাপিয়েছিলেন ফরেন্সিক মেডিসিনের অধ্যাপকদের উপরে। অধ্যক্ষের বিরুদ্ধে পাল্টা অভিযোগ এনে বিভাগীয় অধ্যাপক দাবি করেন, লিখিতভাবেই নাকি নির্দেশ দিয়েছিলেন অধ্যক্ষ। 

আরও পড়ুন: Without Vice Cancellor |  রাজ্যের ১৪ বিশ্ববিদ্যালয় অনাথ, উপাচার্যহীন

এরপর ফেব্রুয়ারি মাসেই অধ্যক্ষের ইউনিটের অধীনে থাকা দুই চিকিৎসকের মধ্যে অপারেশন থিয়েটারে হাতাহাতি, মারধরের অভিযোগ ওঠে। যদিও সেই সময় অধ্যক্ষ দাবি করেন, যেভাবে অস্ত্রোপচারের সময় মারামারি করার প্রচার করা হচ্ছে তার কোনও সত্যতা নেই। নেহাতই শুধুমাত্র কথা কাটাকাটি হয়েছিল।

এদিকে কলকাতার ছয় সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে সম্প্রতি বৈঠক করেন স্বাস্থ্য সচিব নারায়ণ স্বরূপ নিগম। সেই বৈঠকে রাজ্য সরকারি হাসপাতালগুলির অব্যবস্থা নিয়ে কড়া পদক্ষেপের হুঁশিয়ারি দেন তিনি। তালিকায় ছিল আর জি কর মেডিক্যাল কলেজও। ওই বৈঠকে অপসারিত অধ্যক্ষ যদিও উপস্থিত ছিলেন না। গিয়েছিলেন সুপার। আরজি কর হাসপাতালের পরিষেবা নিয়ে চূড়ান্ত ক্ষোভ প্রকাশ করেন স্বাস্থ্যসচিব। তিনি বলেন, ‘আর জি কর তো স্বশাসিত প্রতিষ্ঠান হয়ে গিয়েছে, কিছুই বলার নেই। রোজ খবরে নাম শুনতে পাওয়া যায়।’ এরপরই বুধবার সরিয়ে দেওয়া হল অধ্যক্ষকে।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments