Placeholder canvas

Placeholder canvas
HomeদেশCow in MP Hospital: হাসপাতালের আইসিইউ বিভাগে ঘুরছে গরু, ভাইরাল ভিডিয়ো

Cow in MP Hospital: হাসপাতালের আইসিইউ বিভাগে ঘুরছে গরু, ভাইরাল ভিডিয়ো

Follow Us :

সরকারি হাসপাতাল শৌচালয়ের শোচনীয় অবস্থা, ওয়ার্ডে বিড়াল, এমনকী কুকুরদের যেমন খুশি ঘুরে বেড়ানো। অনেক সময় বেড়াল, কুকুরদের বেডে বসে থাকা এমনকি শিশু বা মুমূর্ষু রোগীদের আক্রান্ত হওয়ার মত ঘটনাও সামনে আসে। এহেন নানা ধরনের অভিযোগ মাঝেমধ্যে সংবাদ মাধ্যম বা সামাজিক মাধ্যমে (Social Media)  প্রকাশ্যে আসলে চাঞ্চল্য শুরু হয়। তবে হাসপাতালে একেবারে আইসিইউ বিভাগে গরুর মতো প্রাণী ঢুকে পড়ার ঘটনার ভিডিয়ো সামনে আসায় বেশ শোড়গোল পড়েছে বিজেপি শাসিত মধ্যপ্রদেশে (Madhya Pradesh)। 

লজ্জাজনক এই গাফিলতির এই অভিযোগ উঠেছে মধ্যপ্রদেশের একটি সরকারি হাসপাতালের কর্তৃপক্ষের বিরুদ্ধে। আইসিইউতে (ICU) গরু ঘুরে বেড়ানোর ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। অবশ্য ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি কলকাতা টিভি। এর পর ঘটনাটি নিয়ে হইচই শুরু হয়। তড়িঘড়ি আইসিইউ ইন-চার্জ ও এক নিরাপত্তারক্ষীকে সাসপেন্ড করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

ওই ভাইরাল ভিডিয়োর (Viral Video) ছবিটি প্রকাশ্যে আসার পর নানা সূত্রে দাবি করা হচ্ছে ঘটনাটি মধ্যপ্রদেশের রাজগড়ের। রাজগড় জেলা সরকারি হাসপাতালের (Government Hospital) আইসিইউ বিভাগে গরু ঘুরে বেড়ানোর ছবি ভাইরাল হয়। রোগীদের শয্যার পাশেই ঘুরতে দেখা যায় গরুটিকে। ওই গরুটি আশপাশে ছড়িয়ে থাকা চিকিৎসা বর্জ্যও মুখে দিচ্ছিল। জানা গিয়েছে, খবর পেয়ে ওয়ার্ডে কিছুক্ষণ ঘুরে বেড়ানোর পরে সেটিকে কোনওরকমে হাসপাতালের বাইরে বের করে দেন নিরাপত্তারক্ষী। 

অবশ্য ওই বিষয়ে অভিযোগ উঠছে আরও গুরুতর। সেটি হল হাসপাতালে গরু ঘুরে বেড়ানোর ঘটনা জানাজানি হওয়ার পরেও দোষীদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। কিন্তু ওই  ভিডিয়োটি ভাইরাল হওয়ার পর নড়েচড়ে বসেন স্বাস্থ্য বিভাগের কর্তারা। আইসিইউ বিভাগের ইন-চার্জ এক কর্মচারী ও এক নিরাপত্তারক্ষীকে সাসপেন্ড করা হয়।

যদিও সে বিষয়টি মানতে চাননি হাসপাতাল কর্তৃপক্ষ। তাঁদের তরফে হাসপাতালের সিভিল সার্জেন রাজেন্দ্র কাটারিয়া জানান, আইসিইউতে গরু ঘুরে বেড়ানোর খবর পাওয়ার পরে ব্যবস্থা নেওয়া হয়েছে। পাশাপাশি হাসপাতালের নিরাপত্তার দায়িত্বে থাকা রক্ষীদের কর্তব্যের গাফিলতির জন্য সাসপেন্ড করা হয়েছে।

RELATED ARTICLES

Most Popular