Placeholder canvas

Placeholder canvas
HomeদেশGujarat Assembly Election 2022: মেগা রোড শোয়ে মোদি, ৫০ কিমি পথে পেরলেন...

Gujarat Assembly Election 2022: মেগা রোড শোয়ে মোদি, ৫০ কিমি পথে পেরলেন ১৬ বিধানসভা কেন্দ্র

Follow Us :

আমেদাবাদ: প্রথম দফায় ৬০ শতাংশ ভোট পড়েছে গুজরাতে (Gujarat)। দ্বিতীয় দফায় ভোট হবে আগামী ৫ ডিসেম্বর। তার আগে শেষ দফার প্রচারকে ঘিরে তুমুল উৎসাহ সব দলে। সপ্তমবারের জন্য ক্ষমতা ধরে রাখতে এই নির্বাচন কেন্দ্রীয় শাসকদল বিজেপির (BJP) কাছে এক বিরাট চ্যালেঞ্জ। তাই খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Narendra Modi) পর্যন্ত মাটি কামড়ে পড়ে থাকতে হচ্ছে নিজের রাজ্যে। দুদফার ভোটের প্রথম পর্বেই ২০টি জনসভা করেছেন ভূমিপুত্র। দ্বিতীয় দফার আগে আরও ৭টি জনসভা করবেন তিনি।

কারণ কর্মহীনতা, দ্রব্যমূল্যবৃদ্ধি সহ বিভিন্ন বিষয়ে জনতার ক্ষোভ এখন তুঙ্গে। তাই রাজদণ্ডের চোখরাঙানি দেখিয়ে বেশ কিছু চ্যানেল ও সংবাদ মাধ্যমকে হাত করেছে বিজেপি। এমনই অভিযোগ কংগ্রেসের (Congress)। কংগ্রেসের অভিযোগ, এদেরকে ব্যবহার করে বিজেপি জনমানসে এমন একটা প্রভাব বিস্তার করার চেষ্টা করছে যে, মনে হবে এই ভোটে তারাই ফের ক্ষমতার ফিরতে চলেছে। এ নিয়ে নির্বাচন কমিশনে (Election Commission) অভিযোগও জানিয়েছে তারা।

আরও পড়ুন: Child Fell Down Maheshtala: গৃহপ্রবেশের দিন আবাসনের ৯ তলা থেকে পড়ল শিশু, তারপর…

গুজরাত নিয়ে বিজেপি ছাড়াও খোদ মোদিও যে চাপে, তা স্পষ্ট বৃহস্পতিবার এক রাজকীয়-বর্ণাঢ্য রোড শোয়ে দীর্ঘ ৫০ কিমি পথ ও ১৬টি বিধানসভা কেন্দ্র পরিক্রমা করায়। দলের তরফে দাবি, এটাই কোনও ভারতীয় রাজনীতিকের দীর্ঘতম মেগা রোড শো (Mega Road Show)। দ্বিতীয় দফার ভোটের মাত্র ৪ দিন আগে ভূমিপুত্র মোদির এই রোড শোকে কেন্দ্র করে জনতার মধ্যে ছিল প্রবল উত্তেজনা। রোড শো শুরুর জায়গাটিও ছিল গুরুত্বপূর্ণ। নারোদাগাঁও থেকে মোদির যাত্রা শুরু হয়। প্রসঙ্গত ২০০২ সালে গোধরায় (Godhra) সাবরমতী এক্সপ্রেসে (Sabarmati Express) আগুন জ্বালানোর পর যে দাঙ্গা ছড়িয়ে পড়ে, তার প্রধান কেন্দ্রস্থল ছিল এই এলাকা।

চার ঘণ্টা পর রোড শো শেষ হয় ১৬টি বিধানসভা কেন্দ্র পেরিয়ে আমেদাবাদ (Ahmedabad) দক্ষিণে। এই নারোদা আসনে বিজেপি দাঙ্গায় দোষী সাব্যস্ত একজনের মেয়েকে প্রার্থী করেছে। নারোদা পাটিয়া দাঙ্গায় একসঙ্গে ৯৭ জন মুসলিমকে খুনের দায়ে মোট ১৬ জনকে দোষী সাব্যস্ত করেছিল আদালত। তার মধ্যে একজন মনোজ কুলকার্নির মেয়ে পেশায় অ্যানাসথেসিস্ট বছর ৩০-এর পায়েল কুলকার্নি এই কেন্দ্রের প্রার্থী।

RELATED ARTICLES

Most Popular