Placeholder canvas

Placeholder canvas
HomeদেশBihar Hooch Tragedy: মৃতদের পরিবারকে ক্ষতিপূরণ নয়, জানিয়ে দিলেন নীতীশ

Bihar Hooch Tragedy: মৃতদের পরিবারকে ক্ষতিপূরণ নয়, জানিয়ে দিলেন নীতীশ

Follow Us :

পাটনা: বিষমদে (Spurious Liquor) মৃতদের পরিবারকে কোনও ক্ষতিপূরণ নয়। বৃহস্পতিবার স্পষ্ট করে একথা জানিয়ে দিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার (CM Nitish Kumar)। এদিন তিনি বলেন, রাজ্যে মদ নিষিদ্ধ এটা সকলেই জানেন। তা সত্ত্বেও এগুলো চলে কী করে, মানুষকে আরও সচেতন হতে হবে। প্রসঙ্গত, বিহারের সারন জেলায় বিষমদে এ পর্যন্ত প্রায় ৩০ জনের বেশি লোকের মৃত্যু হয়েছে। যা নিয়ে বিধানসভার ঘরে-বাইরে বিজেপি গরম কড়াইয়ে সেঁকছে জেডিইউ-আরজেডি জোট সরকারকে।

এনিয়ে এদিন মুখ্যমন্ত্রীকে ক্ষতিপূরণের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘জো শরাব পিয়াগা, উও তো মরেগা হি না…উদাহরণ সামনে হ্যায়…পিয়োগে তো মরোগে।’ তিনি বলেন, যাঁরা মারা গিয়েছেন তাঁদের প্রতি দুঃখ থাকলেও ভাটিখানায় যাওয়া থেকে মানুষকে বিরত থাকতে হবে। আমরা ২০১৬ সাল থেকে মদের কুফল নিয়ে প্রচার চালিয়ে যাচ্ছি। 

আরও পড়ুন: SSC Scam: সুবীরেশের জামিনের আবেদন খারিজ হাইকোর্টে, পরবর্তী শুনানি ২১ ডিসেম্বর

নীতীশ আগের সরকারের সমালোচনা করে বলেন, বিহারে যখন মদ নিষিদ্ধ ছিল না, তখন এখানে বহু লোকের মৃত্যু হয়েছে। এখনও অন্যান্য রাজ্যে অনেকের মৃত্যু হচ্ছে বিষমদ পানে। তিনি দৃষ্টান্ত দিয়ে বলেন, গুজরাতে মদ নিষিদ্ধ হলেও সেখানে এবং পঞ্জাবে বিষমদে বলি হয়েছে।

নীতীশ কুমার বলেন, বাপু মদের কুফল নিয়ে বলেছেন এবং আন্তর্জাতিক গবেষণা কী বলছে, সেসবই মানুষের মধ্যে প্রচার করা হয়েছে। মদের কুফল নিয়ে এত প্রচার সত্ত্বেও ফি বছর মদ্যপান করে মৃত্যু ঠেকানো যাচ্ছে না। আমরা অনেক কঠিন ব্যবস্থা নিয়েছি, কিন্তু মানুষকেও সচেতন থাকতে হবে।
এদিকে, রাজ্যের মন্ত্রী সুনীল কুমার জানিয়েছেন, এই ঘটনার নেপথ্যে যারা রয়েছে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। 

RELATED ARTICLES

Most Popular