০৮ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
তাণ্ডব বিজেপি কাউন্সিলারদের
MCD Mayor Election: দিল্লি পুরসভায় ফের ধুন্ধুমার, ভেস্তে গেল মেয়র নির্বাচন
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Published By:  শুভেন্দু ঘোষ
  • আপডেট সময় : ২৪-০১-২০২৩, ৩:১৮ অপরাহ্ন
হুলুস্থুল বেধে যায়

নয়াদিল্লি: পুরসভা ভোটের (MCD Election) প্রায় মাসখানেক পর মঙ্গলবার ফের ধুন্ধুমার (Ruckus) কাণ্ডের মধ্য দিয়ে দিল্লির মেয়র নির্বাচন (Mayor Election) ভেস্তে গেল। সকাল থেকে আম আদমি পার্টি (AAP) ও বিজেপির (BJP) মধ্যে হুলুস্থুল বেধে যায় মেয়র নির্বাচনকে কেন্দ্র করে। কিন্তু শেষ পর্যন্ত সভা চালানো মুশকিল হয়ে গেলে পুরসভা অনির্দিষ্টকালের জন্য মুলতুবি ঘোষণা করা হয়।

সকালে ২৫০ সদস্য বিশিষ্ট দিল্লি পুরসভা বসলে প্রথমে লেফটেন্যান্ট গভর্নরের মনোনীত সদস্যদের শপথবাক্য পাঠ করানো হয়। এতে আম আদমি পার্টির নির্বাচিত কাউন্সিলররা 'শেম শেম' বলে স্লোগান দিতে থাকেন। অপরদিকে, বিজেপি 'জয় শ্রীরাম' ও 'ভারতমাতা কি জয়' স্লোগান দিতে শুরু করে। দুপক্ষের বিবাদে সভায় কান পাতা দায় হয়।

আরও পড়ুন: Delhi Earthquake: ফের ভূকম্পে কেঁপে উঠল দিল্লি, রিখটার স্কেলে তীব্রতা ৫.৮

এর আগেও গত ৬ জানুয়ারি মেয়র নির্বাচনের অধিবেশন বসে। সেখানেও প্রবল হইচই, মারামারি হয়। ধস্তাধস্তির মধ্য দিয়ে মুলতুবি হয় মেয়র নির্বাচনের (Mayor Election) অধিবেশন। বিজেপি (BJP) এবং আপ (AAP) কাউন্সিলরদের মধ্যে পুরভবনের (MCD Civic Centre) ভিতরে ব্যাপক মারামারি বেধে যায়। যার জেরে মেয়র নির্বাচনের ভোটাভুটির আগেই সভা ভন্ডুল হয়ে যায়। শেষমেশ অধিবেশনের প্রথম দিনই সভা মুলতুবি (Adjourned) করে দিতে হয়। মারামারিতে বেশ কয়েকজন কাউন্সিলর অল্পবিস্তর জখম হন।

বিজেপির মেয়র পদপ্রার্থী রেখা গুপ্তা (Rekha Gupta, BJP, Mayor candidate) এই ঘটনা নিয়ে বলেন, আপ হেরে যাওয়ার ভয় পেয়েছে। তাই ওরা প্রিসাইডিং অফিসারের টেবিলের উপর চড়ে বসেছে। মাইক ভেঙেছে। চেয়ার ছুঁড়ে ফেলেছে। আপ কাউন্সিলরদের কয়েকজন মদ্যপান করে সভায় এসেছিলেন বলে অভিযোগ তোলেন তিনি। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Delhi CM Arvind Kejriwal) বলেন, মনোনীত প্রার্থীদের ভোট দেওয়ানোর চেষ্টা অসাংবিধানিক। বিজেপি সেই কৌশল নেওয়ার চেষ্টা করেছে। মুলতুবি ঘোষণার পর প্রিসাডিং অফিসার সত্য শর্মা জানান, আমরা দিল্লির লেফটেন্যান্ট গভর্নরকে সব কথা জানিয়েছি। পরবর্তী সভার দিন উনিই ঠিক করবেন।

Tags : MCD Mayor Election AAP BJP MCD Election দিল্লি পুরসভা মেয়র নির্বাচন আপ বিজেপি

0     0
Please login to post your views on this article.LoginRegister as a New User

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.