Placeholder canvas

Placeholder canvas
HomeScrollবছরে ২০০ বার বিমানযাত্রা, ধরা পড়ল অভিনব চোর    
Delhi Police

বছরে ২০০ বার বিমানযাত্রা, ধরা পড়ল অভিনব চোর    

সহযাত্রীদের গয়না, ফোন, টাকাকড়ি প্রায় এক বছর ধরে লোপাট করেছে সে

Follow Us :

নয়াদিল্লি: ৪০ বছর বয়সি এক ব্যক্তিকে চুরির অভিযোগে গ্রেফতার করেছে দিল্লি পুলিশ (Delhi Police)। তবে এই ব্যক্তি ঠিক সাধারণ চোর-ছ্যাঁচর নন। এ চুরি করেছে বিমানযাত্রায়, সহযাত্রীদের গয়না, ফোন, টাকাকড়ি প্রায় এক বছর ধরে লোপাট করেছে সে। এর জন্য শেষ এক বছরে ২০০ বার এবং ১১০ দিন বিমানে চড়েছে। ‘কীর্তিমান’ ওই ব্যক্তির নাম রাজেশ কাপুর।

মঙ্গলবার দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে (Indira Gandhi International Airport) ডেপুটি পুলিশ কমিশনার ঊষা রঙ্গনানি সাংবাদিক সম্মেলন করে জানান, পাহাড়গঞ্জ থেকে গ্রেফতার করা হয়েছে রাজেশকে। সেখানেই চুরির মাল মজুত করে রাখত সে। গয়নাগাটি করোলবাগের শরদ জৈন নামে এক ব্যক্তিকে বিক্রি করার পরিকল্পনা ছিল তারা।

আরও পড়ুন: অ্যান্ড্রয়েড ব্যবহার লুকিয়ে বিপদ! সতর্ক করল সরকার  

কমিশনার জানান, দিল্লি এয়ারপোর্টে শেষ তিন মাসে দুটি চুরির অভিযোগ দায়ের হয়েছিল। এরপরেই কালপ্রিটকে ধরতে আলাদা টিম গঠন করা হয়। ১১ এপ্রিল হায়দরাবাদ থেকে দিল্লি যাওয়ার সময় এক যাত্রীর সাত লক্ষ টাকার গয়না চুরি হয়। ২ এপ্রিল অমৃতসর থেকে দিল্লিগামী এক যাত্রীর ২০ লক্ষ টাকার সোনাদানা চুরি হয়।

ওই দুই উড়ানের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হয়। রাজেশ কাপুরকে দুই উড়ানেই চিহ্নিত করে পুলিশ। উড়ান সংস্থার থেকে তাঁর নম্বর জোগাড় করতে গিয়ে দেখা যায়, সে ভুয়ো নম্বর দিয়ে টিকিট বুকিং করেছে। টেকনিক্যাল সারভেইল্যান্সের পর আসল নম্বর জোগাড় করে রাজেশকে পাকড়াও করা হয়। হায়দরাবাদ সহ পাঁচটি চুরির কথা স্বীকার করে নিয়েছে সে।

দেখুন অন্য খবর:

RELATED ARTICLES

Most Popular