Placeholder canvas

Placeholder canvas
HomeScrollরাজভবনে গেলেন নীতিশ কুমার, এলেন না তেজস্বী যাদব, জানুন আপডেট

রাজভবনে গেলেন নীতিশ কুমার, এলেন না তেজস্বী যাদব, জানুন আপডেট

রাজভবনে কেন গেলেন নীতিশকুমার? জানুন আপডেট

Follow Us :

পাটনা: বিহারের (Bihar) মুখ্যমন্ত্রী (CM) নীতিশ কুমার (Nitish Kumar) রাজভবনে রাজ্যপালের (Governor) রীতিমাফিক আমন্ত্রণের একটি অনুষ্ঠানে যোগ দিতে গেলেন শুক্রবার বিকেলে। কিন্তু সেখানে যাননি আরজেডির নেতা তথা উপ মুখ্যমন্ত্রী তেজস্বী যাদব (Tejashwi Yadav)। যা নিয়ে জল্পনা ছড়িয়েছে। তবে ওই অনুষ্ঠানে ছিলেন বিহারের বিরোধী দলনেতা বিজেপি বিধায়ক বিজয়কুমার সিনহা। সেখানে বিরোধী দলনেতার সঙ্গে কথা বলতে দেখা গিয়েছে নীতিশ কুমারকে। তাতে জল্পনা আরও জোরালো হয়েছে।

সূত্রের খবর, বিহারে নীতীশ কুমার আবার পক্ষ পরিবর্তন করতে প্রস্তুত। এবং শীঘ্রই বিজেপির সঙ্গে সরকার গঠন করতে পারেন। নীতীশ কুমার এখন বিজেপির সঙ্গে সরকার গঠন করবেন এবং এখন আরজেডির সাথে সম্পর্ক ছিন্ন করে পদত্যাগ করবেন বলে জল্পনা। জেডিইউ-বিজেপি একত্র হলে নীতীশ কুমার মুখ্যমন্ত্রী থাকবেন, আর উপমুখ্যমন্ত্রী হবেন বিজেপির। বিজেপি থেকে দুইজন উপমুখ্যমন্ত্রী হতে পারেন। বিহারে ফের রাজনৈতিক অস্থিরতা বেড়েছে। মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের ঘন ঘন পরিবর্তনশীল মনোভাব বিহারে জল্পনা-কল্পনার বাজারকে উত্তপ্ত করেছে।

আরও পড়ুন: সাধারণতন্ত্র দিবসের প্যারেডে নারীশক্তির জয়গান

বিহারে রাজনৈতিক উত্তেজনা এতটাই বেড়েছে যে তার প্রভাব পড়তে শুরু করেছে দিল্লিতেও। বৃহস্পতিবার দিল্লিতে অমিত শাহের উপস্থিতিতে বিজেপির একটি গুরুত্বপূর্ণ বৈঠক হয়। ইন্ডিয়া জোটের সূচনাকারী মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের দল জেডিইউ এর অংশ থাকবে কি না তা নিয়ে সন্দেহের মেঘ ঘনীভূত হয়েছে। অন্যদিকে, প্রশ্ন উঠেছে বিহার মহাজোট সরকার বহাল থাকবে নাকি নীতীশ কুমার আবার বিজেপিকে নিয়ে সরকার গড়বেন। আগামী কয়েক ঘণ্টা বিহারের রাজনীতির জন্য খুবই গুরুত্বপূর্ণ।

আরও খবর দেখুন

 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments