Placeholder canvas

Placeholder canvas
Homeলিডনীতিশ কুমার চলে গেলে জোটে কোনও প্রভাব পড়বে না, মন্তব্য মমতার

নীতিশ কুমার চলে গেলে জোটে কোনও প্রভাব পড়বে না, মন্তব্য মমতার

বিহারে শপথ নিতে পারে বিজেপি-জেডিইউ সরকার!

Follow Us :

কলকাতা: নীতিশ কুমার (Nitish Kumar) চলে গেলে ইন্ডিয়া জোটে (INDIA Allaince) কোনও প্রভাব পড়বে না বলে মন্তব্য করলেন তৃণমূলনেত্রী তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বিহারের মুখ্যমন্ত্রী নীতীশের বিজেপির সঙ্গে হাত মেলানোর জল্পনার মাঝেই শুক্রবার মুখ খোলেন মমতা। তাঁর মতে, নীতীশ ইন্ডিয়া জোট ছেড়ে দিলে ভালোই হবে। তেজস্বীরা ভালো ভাবে কাজ করতে পারবেন। এদিনও তিনি ফের বলেন, বাংলায় আমরা একাই লড়ব।

এদিকে সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ কুমার যাদব নীতীশের পদক্ষেপের জন্য কংগ্রেসকে দুষলেন। সংবাদ সংস্থার খবর, অখিলেশ বলেন, কংগ্রেস অনেক আগে থেকে ইন্ডিয়া জোট নিয়ে সক্রিয় হলে এই পরিস্থিতির সৃষ্টি হত না। নীতীশের সঙ্গে আলোচনা করে সমাধান সূত্র বার করা যেত।
এদিন রাজভবনে সাধারণতন্ত্র দিবস উপলক্ষে রাজ্যপাল আয়োজিত চা চক্রে যোগ দেন মমতা এবং অন্য বিভিন্ন দলের নেতারাও। সেখানেই মমতা ঘনিষ্ঠ মহলে জানান, ইন্ডিয়া জোট নিয়ে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে তাঁর সঙ্গে কথা বলেননি। তাঁকে ফোনও করেননি। বুধবার চোট পাওয়ার পর সনিয়া গান্ধী এবং প্রিয়াঙ্কা গান্ধী ফোন করেছিলেন। তাঁর শারীরিক অবস্থার কথা জানতে চান। তবে তাঁরাও আসন নিয়ে কোনও কথা বলেননি। মমতা জানিয়েছেন, বাংলায় তৃণমূল একাই লড়বে লোকসভার ভোটে। মুখ্যমন্ত্রী আরও জানান, এক সপ্তাহের মধ্যে কেন্দ্রীয় সরকার বকেয়া টাকা না মেটালে ফের আন্দোলন শুরু হবে।
গত বুধবারই ইন্ডিয়া জোট নিয়ে তৃণমূলের অবস্থান স্পষ্ট করেন মমতা। তিনি বলেন,বাংলায় একাই লড়বে তৃণমূল। বাকিটা ভোটের পরে দেখা যাবে।

প্রসঙ্গত, লোকসভা ভোটের  (2024 Lok Sabha Election) এক বছর আগে বিজেপির বিরুদ্ধে দেশের বিভিন্ন রাজ্যের ক্ষমতাসীন আঞ্চলিক দলগুলিকে জোটবদ্ধ করার উদ্যোগ প্রথম নিয়েছিলেন নীতীশই। আঞ্চলিক দলের নেতা-মন্ত্রীদের সঙ্গে একাধিকবার বৈঠকও করেন তিনি। নবান্নে মমতার সঙ্গে নীতীশ ও তেজস্বী বৈঠকও করেন। তবে সম্প্রতি নীতীশ ইন্ডিয়া জোট থেকে নিজেকে কিছুটা বিচ্ছিন্ন করে রে

আরও অন্য খবর দেখুন

 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments