০৮ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
এভার্টনের কোচের পদ থেকে বরখাস্ত হলেন ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড
Harry Kane Record: রেকর্ড গড়লেন হ্যারি কেন, কোচের পদ থেকে বরখাস্ত ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড 
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Published By:  কৃশানু ঘোষ
  • আপডেট সময় : ২৪-০১-২০২৩, ২:২৩ অপরাহ্ন

লন্ডন: ফুলহ্যামের (Fulham) বিরুদ্ধে জিতল টটেনহ্যাম হটস্পার (Tottenham Hotspur)। ম্যাচের একমাত্র গোলটি করলেন ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেন (Harry Kane)। আর এই গোল রেকর্ডের সামনে দাঁড় করিয়ে দিল তাঁকে। টটেনহ্যামের হয়ে এই নিয়ে ২৬৬টা গোল করলেন কেন এবং ক্লাবের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা জিমি রিভসের (Jimmy Greaves) সঙ্গে একাসনে বসলেন। আর এক গোল করলেই রেকর্ড নিজের দখলে নিয়ে নেবেন তারকা স্ট্রাইকার। 

কেনের রেকর্ডের দিনে অবশ্য খুব একটা ভালো খেলল না তাঁর দল। তাঁর ব্যক্তিগত নৈপুণ্যেই একটা গোল এবং তিন পয়েন্ট পেয়েছে টটেনহ্যাম। গোলের মুহূর্তটা ছাড়া ছন্নছাড়া দেখিয়েছে দলকে। এর মধ্যেই জল্পনা উঠেছে, মরশুম শেষ কেনকে নিতে ঝাঁপাবে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড (Manchester United)। দীর্ঘদিন ধরে টটেনহ্যামে খেলেও ট্রফি জিততে পারেননি কেন। এর আগেরবার ম্যাঞ্চেস্টার সিটিতে (Man City) তাঁর যোগদানের সম্ভাবনা জোরালো হয়ে উঠেছিল। শেষ পর্যন্ত স্পার্স প্রেসিডেন্ট ড্যানিয়েল লেভির হস্তক্ষেপে সেটা আর হয়ে ওঠেনি। কিন্তু এবার হয়তো তাঁকে আটকানো যাবে না। 

আরও পড়ুন: Kylian Mbappe: ধ্বংসলীলা চালালেন এমবাপে, পিএসজির ৭ গোলে একাই দিলেন ৫টা!  

এদিকে এভার্টনের (Everton) কোচের পদ থেকে বরখাস্ত হলেন ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড (Frank Lampard)। ফুটবলার হিসেবে কিংবদন্তি হিসেবে পরিচিত হলেও কোচিং কেরিয়ারের শুরুটা একেবারেই ভালো হয়নি তাঁর। প্রথমে চেলসির (Chelsea) দায়িত্ব পেয়েছিলেন ল্যাম্পার্ড, যে ক্লাবে দীর্ঘদিন খেলে তিনি কিংবদন্তি হয়ে উঠেছেন। কিন্তু ১৬ মাস দায়িত্বে থাকার পর সরিয়ে দেওয়া হয় তাঁকে। এভার্টনে এক বছরও টিকলেন না। 

২০২২ সালের ৩১ জানুয়ারি দায়িত্ব পেয়েছিলেন ৪৪ বছর বয়সি ল্যাম্পার্ড। ওই মরশুমে এভার্টনকে অবনমনের হাত থেকে বাঁচিয়ে দিয়েছিলেন। কিন্তু ২০২২-২৩ মরশুমে খুবই খারাপ পারফর্ম্যান্স তাদের। শেষ ১৪ ম্যাচের ১১টাতেই হেরেছে এভার্টন। রবিবার ওয়েস্ট হ্যামের (West Ham) কাছে হারের পর ক্লাব ম্যানেজমেন্ট আর অপেক্ষা করল না, সরিয়ে দিল ম্যানেজারকে। ২০ ম্যাচে মাত্র ১৫ পয়েন্ট নিয়ে ১৯ নম্বর স্পটে আছে এভার্টন। দ্রুত উন্নতি না হলে নীচের ডিভিশনে নেমে যেতে হবে।    

Tags : Harry Kane Tottenham Frank Lampard Everton EPL হ্যারি কেন টটেনহ্যাম ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড এভার্টন ইপিএল

0     0
Please login to post your views on this article.LoginRegister as a New User

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.