Placeholder canvas

Placeholder canvas
HomeখেলাIndia vs Australia- Rohit Sharma: বর্ডার-গাভাসকর সিরিজে বড় পরীক্ষার সামনে অধিনায়ক...

India vs Australia- Rohit Sharma: বর্ডার-গাভাসকর সিরিজে বড় পরীক্ষার সামনে অধিনায়ক রোহিত শর্মা

Follow Us :

 নাগপুর:  প্রহর গোনা শুরু। দুদিন পরেই নাগপুরে শুরু হতে চলেছে বর্ডার-গাভাসকার (Border-Gavaskar) সিরিজ। এই সিরিজ অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে ক্যাপ্টেন রোহিত শর্মার (Rohit Sharma) জন্য। টেস্ট অধিনায়ক হিসেবে নিজেকে প্রমাণ করার এটা সেরা সুযোগ ‘দ্য হিটম্যানের’ সামনে। ২০২২ সালের ফেব্রুয়ারি থেকে টেস্ট অধিনায়কত্ব নেন রোহিত শর্মা (Rohit Sharma)। এরপর থেকে চোট সমস্যায় ভোগেন তিনি। বেশ কিছু টেস্ট ম্যাচে দলের বাইরেও থাকতে হয়। তবে এবারে গুরুত্বপূর্ণ সিরিজে রোহিত শর্মার অধিনায়কত্ব থাকবে আঁতসকাচের তলায়। 

একসময় রোহিত শর্মার অধিনায়কত্বের ভুয়সী প্রশংসা করেন দীনেশ কার্তিক। জানিয়েছিলেন, রোহিত শর্মা হচ্ছেন বোলারস ক্যাপ্টেন। খেলোয়াড়দের উপর ভরসা রাখতে জানেন। বোলারদের সঙ্গে কখনও খারাপ ব্যবহার করেন না। এরই সঙ্গে রয়েছে গেম-রিডিং এবং গেম মেকিং ক্ষমতা। সাদা বলের ক্রিকেটে অধিনায়ক হিসেবে দুর্দান্ত রেকর্ড  রয়েছে রোহিত শর্মার। লাল বলের ক্রিকেটে কি আদৌ সেই ছাপ রাখতে পারবেন রোহিত শর্মা? এখন সেটাই দেখার!

অন্যদিকে, পাঁচ মাস পর ভারতীয় দলে ফিরতে চলেছেন রবীন্দ্র জাডেজা। সেইজন্য স্বভাবতই  উচ্ছ্বসিত রবীন্দ্র জাডেজা। জাতীয় দলের জার্সি গায়ে গলানোর জন্য উদগ্রীব তিনি। সম্প্রতি রঞ্জি ট্রফিতে সৌরাষ্ট্রের বিরুদ্ধে খেলেন রবীন্দ্র জাডেজা(Ravindra Jadeja)। সেখানে সাত উইকেট নিয়ে সবাইকে বুঝিয়ে দেন যে তিনি এখন ফিট।

রবীন্দ্র জাডেজা বলেন, ‘ভারতীয় দলে প্রত্যাবর্তনের জন্য আমি উদ্গ্রীব হয়ে আছি। হাঁটুতে চোটের জন্য বেশ কিছুদিন ধরেই ভুগছিলাম।গত টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ডাক্তার আমাকে সার্জারি করার পরামর্শ দেন। আমি বেশি চিন্তা না করে রাজি হয়ে যাই। এখন ফিট আছি। অস্টেলিয়ার বিরুদ্ধে ভালো পারফরম্যান্সের ব্যাপারে আমি আশাবাদী। ‘

তিনি আরও বলেন, ‘পাঁচ মাস ভারতীয় দলের বাইরে থাকা কিছুটা হলেও হতাশাজনক। তবে আমি সৌভাগ্যবান যে আবারও ভারতের হয়ে খেলার সুযোগ পাচ্ছি। ক্রিকেটীয় কেরিয়ারে ওঠা-পড়া লেগেই থাকে।’

নাগপুরে ফোন করে জানা যাচ্ছে উইকেট স্পিন-সহায়ক হতে চলেছে। অস্ট্রেলিয়ানদের চাপে ফেলতেই এই ধরণের পিচ প্রস্তুত করা হচ্ছে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: Asia Cup Controversy: ভারত জাহান্নামে যাক! এশিয়া কাপ বিতর্কে বিস্ফোরক জাভেদ মিয়াঁদাদ 

উল্লেখ্য, বর্ডার-গাভাসকর সিরিজে বড় ধাক্কা অস্ট্রেলিয়ান শিবিরে। ৯ ফেব্রুয়ারি নাগপুরে শুরু হতে চলা প্রথম টেস্ট ম্যাচে সম্ভবত খেলছেন না অস্ট্রেলিয়ান বোলার জস হ্যাজেলউড (Josh Hazlewood)। সেক্ষেত্রে দলে আসতে পারেন অনভিজ্ঞ স্কট বোল্যান্ড।

দক্ষিণ আফ্রিকা (South Africa) বনাম অস্ট্রেলিয়া (Australia) টেস্ট ম্যাচ চলাকালীন চোট পান হ্যাজলউড (Josh Hazlewood)। সেই চোটকে প্রথমে কোনও গুরুত্বই দিতে চাননি তিনি। সেই চোটই এখন ভোগাচ্ছে এই অজি বোলারকে। বেঙ্গালুরুতে চলা অস্ট্রেলিয়ার প্রস্তুতি শিবিরে বল করতে গেলেই পায়ে টান লাগছে হ্যাজেলউডের। ব্যাট করতে গেলে অবশ্য সমস্যা হচ্ছে না। পুরোপুরি ফিট হতে আরও কিছুটা সময় প্রয়োজন। 

হ্যাজেলউড বলেন, ‘প্রথম টেস্টে খেলার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। কয়েক দিন হাতে থাকলেও তার মধ্যে সুস্থ হতে পারব বলে মনে হচ্ছে না। দ্বিতীয় টেস্টে খেলার চেষ্টা করছি। আরও কিছু সময় পাব প্রস্তুতির জন্য। আশা করছি মঙ্গলবার থেকে বোলিং অনুশীলন শুরু করতে পারব।’ 

RELATED ARTICLES

Most Popular

Video thumbnail
KOLKATA TV LIVE STREAM
00:00
Video thumbnail
Top News | 'সিবিআই তদন্ত সঠিক পথে এগোচ্ছে', হাইকোর্টে CBI-র সন্দেশখালি-রিপোর্ট পেশ
44:59
Video thumbnail
Madhyamik Result | চলতি বছর মাধ্যমিকের পাসের হার ৮৬.৩১ শতাংশ
09:04
Video thumbnail
Madhyamik Result | মাধ্যমিকে প্রথমস্থান অধিকার করে কী বলল কোচবিহারের চন্দ্রচূড় সেন
06:51
Video thumbnail
আমার শহর (Amar Sahar) | কচুরিপানায় ঢেকেছে ইছামতি নদী, নদী সংস্কার নিয়ে শাসক-বিরোধী তরজা
02:14
Video thumbnail
Madhyamik Result | মাধ্যমিকে বাড়ল পাশের হার, এবারের সেরা দশে কোন কোন পড়ুয়া?
03:36
Video thumbnail
ধর্মযুদ্ধে রণহুঙ্কার | ৫.৭৫ শতাংশ ভোট বিজেপির পক্ষে, সংখ্যা বাড়ল- কী করে? : মমতা বন্দ্যোপাধ্যায়
06:26
Video thumbnail
WB Madhyamik 2024 Result | ৯৯% পেয়ে মাধ্যমিকে এবার প্রথম স্থানে কোচবিহারের চন্দ্রচূড় সেন
02:27
Video thumbnail
Madhyamik 2024 | মাধ্যমিকে প্রথম কোচবিহারের চন্দ্রচূড় সেন, প্রাপ্ত নম্বর ৬৯৩
12:22
Video thumbnail
Madhyamik 2024 Result | মাধ্যমিক পরীক্ষার ফলপ্রকাশ করল মধ্যশিক্ষা পর্ষদ
07:36