HomeখেলাISL Champion Mohunbagan| সবুজ-মেরুন রঙে ঢাকল কলকাতা বিমানবন্দর চত্বর

ISL Champion Mohunbagan| সবুজ-মেরুন রঙে ঢাকল কলকাতা বিমানবন্দর চত্বর

Follow Us :

কলকাতা: ভারতসেরার মুকুট জিতে ঘরে ফিরল মোহনবাগান (Mohunbagan)। সকাল থেকেই বিমানবন্দরের গেটের বাইরে প্রিয় দলের অপেক্ষায় দাঁড়িয়ে ছিলেন অসংখ্য সমর্থক। শনিবার রাতে আইএসএল (ISL) জিতে, রবিবার দুপুর ১২টা নাগাদ কলকাতা বিমানবন্দরে এসে পৌঁছন সোনার ছেলেরা। আর যেমনটা আশা করা যাচ্ছিল, ঘটল তেমনটাই। গোয়ার ফতোরদা স্টেডিয়ামের মতোই কলকাতা বিমানবন্দরও ঢাকল গর্বের সবুজ মেরুন রঙে। খেলোয়াড় ও টিম সদস্যদের স্বাগত জানাতে তৈরি হয়েই এসেছিলেন মেরিনার্স। সবুজ-মেরুন জার্সি, ফ্ল্যাগ কিংবা হেডব্যান্ড কিছুই ভোলেননি তাঁরা। প্রিয় দল বিমানববন্দর থেকে বাইরে বেরোতেই উচ্ছ্বাসে ফেটে পড়েন ছয় থেকে ৬০ বছর বয়সী সমর্থকরা। 

শনিবার রাতে দু’বারের আইএসএল চ্যাম্পিয়ন বেঙ্গালুরু এফসি-কে (Bangaluru FC) টাইব্রেকারে হারিয়েছে এটিকে মোহনবাগান (ATK Mohunbagan)। প্রথমবারের মতো ট্রফি জেতার পরই সঞ্জীব গোয়েঙ্কা ঘোষণা করেন, মোহনবাগান থেকে এটিকের নাম সরিয়ে নেওয়া হচ্ছে। প্রথমত, লিগ জয়ের খুশি, পরে গোয়েঙ্কার এই সিদ্ধান্তে আবেগাপ্লুত হয়ে পড়েন শতাব্দী প্রাচীন ক্লাবের সমর্থকরা। তাঁদের বক্তব্য, এত দিনের লড়াই সফল হয়েছে। শুধু তাই নয়, দলের গোলকিপার বিশাল কাইথ জিতেছেন সোনার গ্লাভস। আর্জেন্টাইন গোলকিপার মার্তিনেজের মতোই ড্রেসিং রুমে তাঁকে একই সেলিব্রেশন করতে দেখা গেছে।

আরও পড়ুন: IND vs AUS: আবার ঘাতক মিচেল স্টার্ক, ৫০ পেরনোর আগেই পাঁচ উইকেট গেল ভারতের   

লিগে জয়ের পর গোয়ার ফতোরদা স্টেডিয়ামেই সবুজ-মেরুন আবির খেলে উত্সবে মেতে ওঠেন কলকাতা থেকে পাড়ি দেওয়া সমর্থকরা। ভারতসেরা হয়ে রবিবার সকালেই যে টিম ফিরবে, তা জানতেন এখানকার হাজার হাজার মানুষ। কলকাতার মাটিতে পা দিতেই স্লোগান শুরু করেন উচ্ছ্বসিত সমর্থকরা। দলকে দেখেই কান্নায় ভেঙে পড়েন কেউ কেউ। ঘরের ছেলে প্রীতম কোটালকে জড়িয়ে ধরেন অনেকে। দিমিত্রি পেত্রাতোসকে নিয়েও ওঠে স্লোগান।   

ফুটবলার, কোচ এবং টিমের সদস্য বিমানবন্দর থেকে ধীরে ধীরে বাইরে বেরিয়ে বাসে উঠতে শুরু করেন। প্রিয় দলকে সেখানেই ছেড়ে দেননি সমর্থকরা। টিম বাসের সঙ্গেই বাইক নিয়ে র্যা লি করেন অনেকে। পুরো রাস্তা ‘মোহনবাগান মোহনবাগান’ ধ্বনিতে মুখরিত করেন তাঁরা। সবুজ-মেরুন সমর্থকদের উচ্ছ্বাস দেখে বাসের ভিতর থেকে হাত নাড়াতে দেখা যায় ফুটবলারদের। ঘণ্টাখানেকের জন্য স্তব্ধ হয়ে যায় ভিআইপি রোড। রাস্তায় শোনা যায় ‘আমাদের সূর্য মেরুন, নাড়ির যোগ সবুজ ঘাসে…’

 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments