Placeholder canvas
HomeScrollতৃতীয় টেস্টের আগে বিরতিতে আবু ধাবি গেল ইংল্যান্ড
England Cricket Team

তৃতীয় টেস্টের আগে বিরতিতে আবু ধাবি গেল ইংল্যান্ড

সিরিজ শুরুর আগে প্রস্তুতিও ওখানেই করেছিলেন বেন স্টোকসরা

Follow Us :

কলকাতা: সোমবার বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্ট শেষ হয়েছে। রাজকোটে তৃতীয় টেস্ট, তার আগে দিন দশেকের বিরতি। এই বিরতি কাটাতে ভারত থেকে আবু ধাবি (Abu Dhabi) পাড়ি দিল ইংল্যান্ড দল (England Cricket Team)। সিরিজ শুরুর আগে প্রস্তুতিও ওখানেই করেছিলেন বেন স্টোকসরা (Ben Stokes)। দীর্ঘ টেস্ট সিরিজের আগে সাধারণত যে দেশে খেলা সেখানেই প্রস্তুতি নেওয়া হয়। কিন্তু এই ইংল্যান্ড দল সবদিক থেকেই ব্যতিক্রম।

ভারতীয় উপমহাদেশে খেলতে এলে আবু ধাবিতেই প্রস্তুতি শিবির ফেলে ইংল্যান্ড। প্রথমত, এদিককার উষ্ণ আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়া যায়। দ্বিতীয়ত, ভারতের মতোই স্পিন সহায়ক পিচে অনুশীলন করা যায়। সিরিজের মাঝপথে বড় বিরতি পেয়ে এবার ইংল্যান্ড শুধু অনুশীলন নয়, সিরিজের বাকি অর্ধেকের জন্য পরিকল্পনা ভাঁজবে।

আরও পড়ুন: ফোডেনের হ্যাটট্রিক, জমে উঠল ইপিএলের খেতাবি লড়াই

প্রস্তুতি শিবির ভারতে না করায় স্টোকসদের নিয়ে বেশ সমালোচনা হয়েছিল। কিন্তু হায়দরাবাদে ভারতকে হারিয়ে তার জবাব দিয়েছিল ইংল্যান্ড দল। বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্টও জমে উঠেছিল, কিন্তু শেষ পর্যন্ত ১০৬ রানে জিতে সিরিজে সমতা ফিরিয়েছে ভারত। চতুর্থ ইনিংসে ইংল্যান্ডকে ৩৯৯ রানের টার্গেট দিয়েছিল।

ইংরেজ অধিনায়ক জানিয়েছেন, বিশাল এই লক্ষ্যমাত্রা পূরণ করার ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলেন তাঁরা। স্টোকস বলেন, “আমাদের নিজেদের উপর সম্পূর্ণ বিশ্বাস ছিল যে আমরা লক্ষ্য পূরণ করে ফেলব। এই ধরনের মুহূর্তগুলোতে, স্কোরবোর্ডের চাপ থাকা ম্যাচগুলোতে আমাদের থেকে সেরাটা বেরোয়। আরও একটা অসাধারণ ম্যাচের অংশ হলাম। কীভাবে খেলব তা নিয়ে কোনও নির্দেশ ছিল না। ড্রেসিং রুমের সবাই ভালো খেলোয়াড়। ক্রিজে গিয়ে, নিজেরাই পরিবেশ বিচার করে নিজেদের মতো খেলার যোগ্য।”

দেখুন অন্য খবর:

RELATED ARTICLES

Most Popular

Recent Comments