Placeholder canvas

Placeholder canvas
HomeScrollখেলেছেন চ্যাম্পিয়ন্স লিগে, ইস্টবেঙ্গলে এলেন মেসির সতীর্থ

খেলেছেন চ্যাম্পিয়ন্স লিগে, ইস্টবেঙ্গলে এলেন মেসির সতীর্থ

Follow Us :

কলকাতা: সময়টা বড় ভালো যাচ্ছে ইস্টবেঙ্গলের (East Bengal FC)। কলিঙ্গ সুপার কাপে (Kalinga Super Cup 2024) প্রথমে মোহনবাগানকে (Mohun Bagan SG) ৩-১ হারানো এবং শেষে চ্যাম্পিয়ন। ১২ বছর পর সর্বভারতীয় স্তরের ট্রফি ঢুকেছে ক্লাব তাঁবুতে, আনন্দের সীমা নেই সমর্থকদের। দু’দিন পরেই আইএসএলের (ISL 2023-24) কলকাতা ডার্বি (Kolkata Derby), তার আগে আরও এক সুখবর পেল লাল-হলুদ সমর্থককুল। লিওনেল মেসির (Lionel Messi) এককালের সতীর্থকে দলে যোগ দিয়েছেন।

৩৭ বছর বয়সি স্প্যানিশ অ্যাটাকিং মিডফিল্ডার ভিক্তর ভাজকেজকে (Victor Vazquez) দলে নিয়ে চমক দিল ইস্টবেঙ্গল। ভাজকেজ বার্সেলোনার বিখ্যাত অ্যাকাডেমি লা মাসিয়ায় প্রশিক্ষণ নিয়েছিলেন। মেসি, ফাব্রেগাস, জেরার্ড পিকেদের সময়েরই ফুটবলার তিনি। জুনিয়র দলে খেলার পর বার্সার সিনিয়র দলেও খেলেছেন ভাজকেজ। এই মরসুমের শেষ পর্যন্ত তাঁকে সই করানো হল।

আরও পড়ুন: চোটে অনিশ্চিত ইংরেজ স্পিনারও, ভারতের সুবিধা হল?

মেসির সতীর্থকে সই করিয়ে উচ্ছ্বসিত লাল-হলুদ কোচ কার্লেস কুয়াদ্রাত (Carles Cuadrat)। তিনি বলেন, “ভিক্তর বার্সেলোনার ফুটবল ঘরানার প্রডাক্ট। মেসি, ফাব্রেগাস, পিকেদের প্রজন্মের খেলোয়াড় ও। মাঝমাঠে ওর সৃষ্টিশীল ফুটবল ইস্টবেঙ্গল সমর্থকদের অনেক আনন্দের মুহূর্ত এনে দেবে। বড় মঞ্চে খেলার সঙ্গে পরিচিত ভিক্তর, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে খেলেছে ও। আমাদের বিশ্বাস আইএসএল-এও ভালো খেলবে।”

 

পেপ গুয়ার্দিওলার  (Pep Guardiola) হাত ধরে ২০০৮ সালে বার্সেলোনার সিনিয়র দলে ঢোকেন ভাজকেজ। ২০১০-১১ মরসুমে চ্যাম্পিয়ন্স লিগে রুবিন কাজানের বিরুদ্ধে বার্সার হয়ে প্রথম গোল করেন। ২০১১-এর এপ্রিলে পাড়ি দেন বেলজিয়ামের ক্লাব ব্রাগে। এখানেই কেরিয়ারের বেশিরভাগ সময় কাটিয়েছেন তিনি। ক্লাব ব্রাগের হয়ে ১৭৬টি ম্যাচ খেলে ২৫টি গোল এবং ৫০টি অ্যাসিস্ট করেছেন ভাজকেজ।

ইস্টবেঙ্গলে যোগ দিয়ে ভাজকেজ বললেন, “আমি ইমামি ইস্টবেঙ্গলে যোগ দিয়ে অত্যন্ত খুশি। কোচ কার্লেস এবং কোচ দিমাসের কাছে এই ক্লাবের অসাধারণ ইতিহাস এবং সমর্থকদের অবিশ্বাস্য আবেগের কথা শুনেছি। ভারতীয় ফুটবলে ছাপ ফেলতে এবং এই আইকনিক ক্লাবের জন্য অবদান রাখতে মুখিয়ে আছি আমি। জয় ইস্টবেঙ্গল।”

দেখুন অন্য খবর:

RELATED ARTICLES

Most Popular

Recent Comments