Placeholder canvas

Placeholder canvas
Homeকলকাতাকলকাতা মেট্রোয় ফিরছে টোকেন, কবে থেকে জানুন

কলকাতা মেট্রোয় ফিরছে টোকেন, কবে থেকে জানুন

Follow Us :

কলকাতা: রাজ্যে করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। ধীরে ধীরে স্বাভাবিক হয়েছে কলকাতা মেট্রো পরিষেবা (Kolkata Metro Token)। যাত্রীদের দাবি মেনে এ বার টোকেন ফেরাতে চলেছে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ (Kolkata Metro Service)। করোনার জেরে দীর্ঘদিন যাবৎ টোকেন বন্ধ রাখা হয়েছিল। মেট্রোয় চড়তে স্মার্ট কার্ড বাধ্যতামূলক করা হয়েছিল।  টোকেন চালু করা হলেও নিত্যযাত্রীদের স্মার্ট কার্ড ব্যবহারের পরামর্শ দিয়েছে মেট্রো কর্তৃপক্ষ (Kolkata Metro)। এর ফলে ভিড় যেমন কম হবে, তেমনই করোনা সংক্রমণের আশঙ্কা কম থাকবে। সমস্ত স্টেশন থেকেই টোকেন দেওয়া হবে। কাউন্টার ছাড়াও অটোমেটিক স্মার্ট কার্ড রিচার্জ মেশিন থেকেও টোকেন কিনতে পারবেন যাত্রীরা। 

কোভিড পরিস্থিতিতে দীর্ঘদিন মেট্রো বন্ধ রাখা হয়েছিল। পরে পরিষেবা চালু হলে বন্ধ রাখা হয় টোকেনের ব্যবহার। এর ফলে অনেকেই মেট্রো সফর ব্যবহার করতে পারছিলেন না। যাত্রীদের কথা ভেবে মেট্রো কর্তৃপক্ষের কাছে টোকেন পরিষেবা চালু করার অনুরোধ জানায় রাজ্য সরকার। 

আরও পড়ুন: এশিয়ার সবচেয়ে গভীর হাওড়া মেট্রো স্টেশনের ফিনিশিং টাচ চলছে

সম্প্রতি মেট্রো রেলওয়ে ইউজার্স কনসাল্টেটিভ কমিটি (এমআরইউসিসি)-র একটি বৈঠক হয়। রাজ্যের ক্রেতা সুরক্ষা দফতরের প্রতিনিধি সেই বৈঠকে টোকেন চালুর আবেদন জানান। সেই আবেদনের ভিত্তিতেই বৃহস্পতিবার থেকে টোকেন পরিষেবা চালু করছে মেট্রো। 

মেট্রো কর্তৃপক্ষের তরফে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ‘আগামী ২৫ নভেম্বর অর্থাৎ বৃহস্পতিবার থেকে উত্তর-দক্ষিণ এবং পূর্ব-পশ্চিম মেট্রোয় টোকেন ফিরতে চলেছে। সমস্ত স্টেশন থেকে টোকেন দেওয়া হবে। কাউন্টার ছাড়াও অটোমেটিক স্মার্ট কার্ড রিচার্জ মেশিন থেকেও টোকেন কেনা যাবে।’

আরও পড়ুন: গীতা পাঠে চিরবিদায়, ইতিহাসের পাতায় কলকাতা মেট্রোর নন–এসি রেক

RELATED ARTICLES

Most Popular

Recent Comments