Placeholder canvas

Placeholder canvas
HomeকলকাতাAbhishek | HC| SC | হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যাচ্ছেন...

Abhishek | HC| SC | হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যাচ্ছেন অভিষেক

Follow Us :

কলকাতা:  কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) বিচারপতি অমৃতা সিনহার নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে (Supreme Court) যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। বৃহস্পতিবার জনসংযোগ যাত্রার ফাঁকে অভিষেক তাঁর আইনজীবীদের সঙ্গে সুপ্রিম কোর্টে আপিল করা নিয়ে কথাবার্তা বলেন। কেন্দ্রীয় এজেন্সি জিজ্ঞাসাবাদ করতে পারবে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ( Abhishek Banerjee ) বৃহস্পতিবার জিজ্ঞাসাবাদ মামলায় রায় দেন হাইকোর্টের বিচারপতি অমৃতা সিন্হা ( Justice Amrita Sinha )। এই রায়ের পাল্টা সুপ্রিম কোর্টে যাবেন অভিষেক।

কুন্তল ঘোষের চিঠি সংক্রান্ত মামলায় অভিষেককে রক্ষাকবচ দেয় নি হাইকোর্ট। ওই দিন শুনানিতে অভিষেকের আইনজীবী হাইকোর্টকে তার পুরনো নির্দেশ পুনর্বিবেচনা করার আর্জি জানান। বিচারপতি অমৃতা সিনহা জানিয়েছিলেন, আদালতের দরজা ২৪ ঘণ্টা ৭ দিন খোলা আছে। প্রয়োজন মনে করে আসবেন, কিন্তু রক্ষাকবচ দেব না। বৃহস্পতিবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) পুনর্বিবেচনার আবেদন খারিজ করল কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) বিচারপতি অমৃতা সিনহা (Justice Amrita Sinha)। এর ফলে অভিষেককে সিবিআইয়ের (CBI) জিজ্ঞাসাবাদে কোনও বাধা রইল না। পাশাপাশি বৃহস্পতিবার অভিষেক ও কুন্তলকে ২৫ লক্ষ টাকা করে জরিমানার নির্দেশ দিয়েছে আদালত। অবিলম্বে সেই টাকা কলকাতা হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলের কাছে জমা করার নির্দেশ বিচারপতির। এই নির্দেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আপিল করতে চলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, জনসংযোগ যাত্রার মাঝেই এ ব্যাপারে আইনজীবীদের সঙ্গে কথাবার্তা বলেন। অর্ডার কপি হাতে পেলেই দ্রুত সুপ্রিম কোর্টে মামলা দায়ের করবেন।

আরও পড়ুন: Egra | Calcutta High Court | হে ভগবান, এত ছিন্নভিন্ন মৃতদেহ? বিস্মিত কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি 

গত ২৯ মার্চ কলকাতার শহিদ মিনারে ছাত্র যুব তৃণমূলের সমাবেশে অভিষেক দাবি করেছিলেন, কেন্দ্রীয় সংস্থার হেফাজতে যখন মদন মিত্র এবং কুণাল ঘোষ ছিলেন, তখন তাঁদের চাপ দিয়ে অভিষেকের নাম বলানোর চেষ্টা করা হয়েছিল। তারপরেই নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত কুন্তল ঘোষ দাবি করেন কেন্দ্রীয় তদন্তকারপী সংস্থা তাঁকে দিয়ে জোর করে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee)  নাম বলানোর চেষ্টা করছে। ইডি-সিবিআই তাঁকে শারীরিক ও মানসিক নির্যাতন করছে। এই অভিযোগ তুলে সিবিআইয়ের বিশেষ আদালত এবং হেস্টিংস থানায় চিঠি দিয়েছিলেন কুন্তল। ইডি-র তরফে আদালতে জানানো হয়, প্রেসিডেন্সি সংশোধনাগারে বন্দি কুন্তল যে চিঠি লিখেছেন তা জেল কোড মেনে হয়নি। এরপরই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন, অভিষেক বন্দ্যোপাধ্যায়কে কুন্তলের মুখোমুখি বসিয়ে জেরা করা হোক। সেই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গিয়েছিলেন অভিষেক। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় অভিষেককে জিজ্ঞাসাবাদে স্থগিতাদেশ দেন। অভিষেকের মামলা বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকে সরিয়ে বিচারপতিী অমৃতা সিনহার এজলাসে দেওয়া হয়। বৃহস্পতিবার এই মামলার শুনানিতে বিচারপতি সিনহা নির্দেশ দিলেন, ইডি, সিবিআই জিজ্ঞাসাবাদ করতে পারবে অভিষেককে। কুন্তল এবং অভিষেককে ২৫ লক্ষ টাকা করে জরিমানা দেওয়ার নির্দেশ আদালতের।

RELATED ARTICLES

Most Popular